চৌগাছায় এবার ডাক্তারনহ দুজন করোনা পজিটিভ

0
508

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

করোনা ভাইরাস সনাক্তকরন পরীক্ষায় যশোরের চৌগাছায় আরো দুজন করোনা পজিটিভ হয়েছেন বলেই জানিয়েছেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার। এবারের করোনা পজিটিভের তালিকায় আছেন চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকৎসক এবং দ্বিতীয় জন হচ্ছেন প্রথম আক্রান্ত মহিলার স্বামী।
গতকাল যে ১৪ জনের নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয়েছিল পরীক্ষা শেষে তাদের মধ্যে নতুন এই দুজনকে করোনা পজিটিভ হিসেবে ফলাফল পাওয়া গেছে। এছাড়াও প্রথম ও দ্বিতীয় পর্যায়ে আক্রান্ত তিন জনের নমুনাও গতকাল পাঠানো হয়েছিল বলেই নিশ্চিত করেছেন চৌগাছা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার। ।
এই নিয়ে চৌগাছায় গত বুধবার থেকে এ পর্যন্ত মোট ৫ জন করোনা পজিটিভ হিসেবে সনাক্ত হয়েছেন।
শনিবার প্রথম আক্রান্ত দুজনের আবারো নতুন করে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। প্রথম আক্রান্তের মধ্যে যে মহিলা করোনা পজিটিভ হয়েছিলেন এবার তারই স্বামী করোনা পজিটিভ হলেন। গতকাল তাদের বাড়িতে নমুনা সংগ্রহের জন্য চৌগাছা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিজে উপস্থিত থেকে তাদের নমুনা সংগ্রহ করতে গেলে পজিটিভ ওই মহিলা তাদের সাথে রুঢ় আচারন করেন। পরে উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ ড.মুস্তানিছুর রহমানের মধ্যস্ততায় তাদের থেকে নমুনা সংগ্রহ করা হয়। অবশেষে পরীক্ষায় সেই মহিলার স্বামীই করোনা পজিটিভ হলেন।
উল্লেখ্য গত বুধবার প্রথম দুজন পৌরবাসি করোনা পজিটিভ হওয়ার সাথে সাথে চৌগাছা পৌরসভা এবং পরবর্তীতে পুরো উপজেলা লকডাউন ঘোষনা করা হয়।