চৌগাছায় নারী ও শিশু করোনা পজেটিভ

0
927

চৌগাছায় নারী ও শিশু করোনা পজেটিভ

জিয়াউর রহমান রিন্টু
চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছায় এক নারী (৩৭) ও এক কিশোরের (১৩) করোনা ভাইরাসের রিপোর্ট পজেটিভ এসেছে বলে বুধবার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার এবং উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন ।
আক্রন্তদের মধ্যে কিশোরটির বাড়ি পৌর শহরের ৭নং ওয়ার্ডের মডেল স্কুল পাড়া এবং নারীটির বাড়ি ২নং ওয়ার্ডের থানা পাড়ায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে মঙ্গলবার চৌগাছার চার রোগীর নমুনা পাঠানো হয় যশোর সিভিল সার্জন অফিসে। সেখান থেকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয় নমুনা। ওই দুজনের নমুনা পজেটিভ আসে।বর্তমানে ওই দুজনই তাদের নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছেন বলেই জানাগেছে।
হাসপাতাল সূত্রে আরো জানা গেছে এদের মধ্যে কিশোরটির ঠান্ডা,ডায়রিয়া ও জ্বর ছিল এবং নারীটির জ্বর ও গলায় ব্যাথা ছিল। তারা পরীক্ষা করাতে না চাইলেও কর্তব্যরত চিকিৎসকের এগুলি করোনা উপসর্গ বলে মনে হওয়ায় তাদের নমুনা এক প্রকার জোর করেই পরীক্ষার জন্য পাঠায়িছেন।
জানাগেছে কিশোরটির মা পৌরশহরের ডিভাইন প্রাইভেট হাসপাতালের কর্মী।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন মঙ্গলবার ৪ রোগীর নমুনা পাঠানো হয়েছিল। সেখান থেকে দুজন পজেটিভ হয়েছেন বলে সিভিল সার্জন অফিস থেকে নিশ্চিত হয়েছি। উপজেলা
নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুল ইসলাম জানিয়েছেন মৌখিকভাবে বিষয়টি নিশ্চিত হয়েছি। এখন রোগীদের সংস্পর্শে যারা এসেছিলেন তাদের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হবে। এবং ওই সকল ব্যক্তিরা যাদের সংস্পর্শে এসেছেন বা মিশেছেন তাদেরকে সনাক্তকরনের কাজ চলছে।