চৌগাছায় নিজ বাপের প্রতি ধর্ষনের অভিযোগ !!! থানায় অভিযোগ দায়ের

0
1752

জিয়াউর রহমান রিন্টু

পৃথিবীতে সন্তানের সর্বশ্রেষ্ঠ নিরাপদ স্থান তার বাবা-মা। আর যদি কন্যা সন্তান হয় তবে বাবা তাকে আদর করে মা বলেই সম্বোধন করে থাকে। নিজ সন্তানের জন্য তার নিজের জীবন দিতেও দ্বিধা করেননা মা-বাবা । অতিত ইতিহাস সেটাই স্বাক্ষ্য দেয়। মেয়ের বিপদ দেখে নিজের জীবনকে বিলিয়ে দিয়েছেন বাবা, এমন ঘটনা অহরহ দেখা যায়। যশোরের পপলু ও তার মেয়ে মায়েশার ঘটনা জানে না দেশে এমন মানুষের সংখ্যা কম। বিএনপি জামাতের জ্বালাও পোড়াও আন্দোলনে চট্টগ্রাম থেকে ফেরার পথে সেই বাসে পেট্টোল বোমা মেরে আগুন ধরিয়ে দিয়েছিল দূর্বত্তরা। সেই বাসেই পপলু তার স্ত্রী ও প্রান প্রিয় মেয়ে মায়েশাকে নিয়ে যশোরে ফিরছিলেন। বাসের মধ্যে আগুন দেখে তিনি তার স্ত্রীকে বাসের জানালা ভেঙ্গে বাইরে ছুড়ে ফেলেন। এর মধ্যে আগুনের লেলিহান শিখা সমস্ত বাসে ছড়িয়ে পড়ে। হঠাৎ মেয়ের চিৎকারে ছুটে গিয়ে মেয়েকে নিজের বুকের মধ্যে জড়িয়ে ধরে আগুন থেকে বাচাতে চেষ্টা করেন একজন ধর্মপ্রান বাবা। কিন্তু আগুন সেদিন বাবা মেয়েকে রক্ষা করেনি। মা তার চোখের সামনে স্বামী ও মেয়েকে চলে যেতে দেখলেন তিনি। দেখলে বুকে জড়িয়ে ধরেই পৃথিবী থেকে বিদায় নিলেন বাবা মেয়ে। বাবা মানে এরকম একজনের ছবিই আমাদের মনে ভেসে বেড়ায়।
কিন্তু সেই বাবার কাছেই যখন সন্তানের নিরাপত্তা হারিয়ে যায় বা বাবার হাতেই যখন সন্তান তার সম্ভ্রম হারিয়েছে বলে অভিযোগ উঠে তখন সংবাদ লিখতেও ঘৃনা হয়। যখন সেই নির্যাতিত মেয়ে তার মা ও অন্যান্যদের সাথে ঘটনার বিষয়ে কথা বলতে হয় তখন পৃথিবীটাকে অচেনা মনে হয়।
যশোরের চৌগাছা উপজেলাতে তেমনই নিজ মেয়েকে ধর্ষন করেছেন একজন পাষন্ড বাবা বলেই অভিযোগে উঠেছে। উপজেলার পাতিবিলা গ্রামের প্রাইমারি স্কুলের পঞ্চম শ্রেনীর এক ছাত্রীকে তার নিজ পিতা ধর্ষন করেছে বলেই নিজ মুখে বলেছেন সেই শিশু ছাত্রীটি। শুধু শিশুটি না তার মা,নানা,দাদা-দাদী এমকি চাচীও জানেন বলেই জানিয়েছেন শিশু ও তার মা। এ ঘটনায় নির্যাতিত সেই শিশু ছাত্রীটি বাদী হয়ে ১২ তারিখ চৌগাছা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
শিশু ছাত্রীটি জানান,মাস দুয়েক আগে তার বাবা তাকে নতুন জামা কিনে দেওয়ার কথা বলে উপজেলা সদরে নিয়ে আসেন। সারাদিন সেখানে থেকে রাতে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। কিন্ত পাষান্ড বাবা মেয়েকে নিয়ে নিজ গ্রামে না গিয়ে পাশের গ্রাম দেবীপুরের চাকলার আমবাগানে নিয়ে যায়।
নিজ বাবা সাথে থাকায় ভয় পাইনি মেয়েটি। কিন্তু একেতো রাত তার উপরে তার নিজের বাপের গতিবিধি তার কাছে খুব ভাল মনে হচ্ছিলনা। তাই ভয় পেয়ে হঠাৎ সে আমবাগান থেকে দৌড় দিয়ে তার ধর্ম ফুপুর বাড়িতে গিয়ে উঠে। কিন্তু সেখান থেকে তার বাবা তাকে আবার বুঝিয়ে সাথে করে নিয়ে আসেন। এরপর তাকে পাশের একটি বালির গর্তে কাছে নিয়ে গিয়ে ধর্ষন করে। এরপর পাষান্ড তার হাতে থাকা একটি দা দেখিয়ে নিজের শিশুটি মেয়েটিকে বলে বাড়িতে তোর মাকে বললে দুজনকেই মেরে ফেলবো।
কিন্তু শিশু কন্যাটি বাড়িতে গিয়ে তার বড় চাচীকে ঘটনাটি বলে। এরপর আস্তে আস্তে জানাজানি হলে শিশুটির মা গেল সবেবরাতের পরের দিন নিজ বাপের বাড়ি উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের আড়সিংড়েপুকরিয়া গ্রামে ফিরে আসেন। সেখানেই বর্তমানে তারা অবস্থান করছেন। বলছিলেন নির্যাতিত শিশু,তার মা ও নানা।
ঘটনা জানতে পাতিবিলা গ্রামের শিশুটির বড় চাচীর সাথে ফোনে কথা হয় । অকপটে সব কিছুই বললেন তিনি।
এরপরে কথা হয় শিশুটির দাদা (৭২) ও দাদীর (৬৫) সাথে। তারা বলেন ঘটনা কিছুই না হলে এতোদিন পরে এসব কথা হবে কেনো??
কেনোই বা আমার বৌমা তার মেয়েকে নিয়ে চলে যাবে।
আপনারা কি চান প্রশ্নের জবাবে দাদা ও দাদী বলেন,আমরা ওই ছেলের সাথে কথা ও দেখা বন্ধ করে দিয়েছি।
কি বিচার আশা করেন উত্তরে শিশুটির দাদী বলেন,বাবা ব্যাপারটা ঠিক করা যায় না??
নির্যাতিত শিশুটির মা বলেন ২০০১ সালে আমার বিয়ে হয়। গত তিন বছর আগে আগে সে আরো একটি বিয়ে করেছে। আমাকে আগেও নির্যাতন করতো কিন্তু নতুন বিয়ের পরে সেই নির্যাতনের মাত্রা বেড়ে যায়। তারপরেও আমি কোথাও যায়নি। কিন্তু যে বাপ তার নিজ মেয়েকে ধর্ষণ করতে পারে তার সংসার পৃথিবীর কোনো মেয়েরই করা উচিৎ কি??
বৃহস্পতিবার অভিযুক্ত সেই পিতাকে তার ব্যবহৃত মোবাইলে সকাল ৯.৩৫ থেকে ৯.৪০ মিনিটি পর্যন্ত বার বার কল দেওয়ার এক পর্যায়ে তিনি রিসিভ করেন। তিনি বলেন এরকম কোনো ঘটনাই ঘটেনি। তবে তিনি মেয়েকে নিয়ে গত ফেব্রুয়ারি মাসের ১৫/১৬ তারিখে চৌগাছা বাজারে জামা কিনতে নিয়ে গিয়েছিলেন। আসতে তাদের সন্ধ্যা হয়ে যায়। তার পরের আর কোনো কিছুই তিনি স্বীকার করেন না। তবে ঘটনা ধামাচাপা দিতে পাষান্ড লোকটি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেই জানিয়েছেন শিশুটির মা ও নানা।
ওই ইউনিয়ন চেয়ারম্যান লাল দেওয়ান বলেন বিষয়টি আমার জানা নেই। তবে আপনার কাছ থেকে শুনলাম এখন দেখছি বিষয়টি কি?
চৌগাছা থানার ওসি রিফাত খান রাজীব বলেন, অভিযোগ পেয়েছি তবে ঘটনা যেহেতু দুমাস আগের তাই সঠিক তদন্ত না করে কিছুই বলা যাচ্ছে না।