চৌগাছায় বিএনপি নেতার টাকা চুরির ভিডিও ভাইরাল

0
1019

রায়হান হোসেন,চৌগাছা যশোর থেকে

যশোরের চৌগাছায় উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এমএ সালামের টাকা চুরির একটি সিসিটিভি ফুটেজ ফেসবুকে ভাইরাল হয়েছে। এঘটনায় উপজেলাসহ জেলার রাজনৈতিক অঙ্গনে হাস্যরসের সৃষ্টি হলেও উপজেলা বিএনপি শিবিরে চাপা ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।

উপজেলা বিএনপি অনেকে এটাকে মিথ্যা ঘটনা বলেও চালানোর চেষ্টা করেছেন। তবে উপজেলার একজন প্রভাব প্রতিপত্তিশালী ও অর্থশালী রাজনৈতিক নেতার এধরনের ঘটনা শুধু হতাশার নয় দুঃখজনক বলে মন্তব্য করেছেন রাজনৈতিক বোদ্ধরা।

এমএ সালাম উপজেলার কয়ারপাড়ার মফেজ ধনীর ছেলে। উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এমএ সালাম ছিলেন চৌগাছা সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। উপজেলা বিএনপির এক সময়ের প্রচন্ড প্রতাপশালী এই নেতার এধরনের কাজে দিশেহারা উপজেলা বিএনপি। উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রকি ভিডিওটিকে মিথ্যা দাবী করেন। তখন তাকে দোকানের মালিকের বক্তব্যের কথা বললে তিনি বলেন,“ভাই আমি অতো রাজনীতি বুঝিনা”।

সিসিটিভি ফুটেজে দেখা যায় উপজেলা বিএনপির যুগ্ম-আহবায়ক এম এ সালাম ওরফে সালাম ধনী তার মালিকাধীন মার্কেটের জাহিদ ইলেকট্রনিক্স নামে একটি দোকান থেকে টাকা চুরি করছেন। ভিডিওতে দেখা যায় দোকানের ক্যাশ কাউন্টার থেকে টাকা নেওয়ার আগে দোকানে বসে থাকা কর্মচারিকে টাকা দিয়ে কিছু একটা কিনে আনতে বাইরে পাঠাচ্ছেন বিএনপির এই নেতা।

দোকানের মালিক জাহিদ বলেন এ ঘটনা প্রায় ১বছর আগের হলেও চুরির ঘটনা নতুন নয়। এই চুরির আগেও তিনি (এমএ সালাম) অনেকবার এভাবে টাকা নিয়েছে। সেদিন তিনি ক্যাশ থেকে ২০০/ টাকা নিয়েছিলেন বলেও জানান জাহিদ। জাহিদ আরো বলেন,তার (এমএ সালাম) মার্কেটেই দোকান ভাড়া নিয়ে আমি ব্যাবসা করি। কাজেই কোনো প্রকার বিচারের আশা করলে ব্যাবসার জায়গাটা হারিয়ে ফেলতে পারি। একারনেই আমি নিরুপায়।

এ বিষয়ে চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন,এখনো কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহন করা হবে।