করোনা পজিটিভ ২জন ! পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফেসবুকে পৌর এলাকা লকডাউন ঘোষনা করলেন ইউএনও

0
365

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ

যশোরের চৌগাছা পৌরসভার ২নয় ও ৮নং ওয়ার্ডের এক নারী (৩৭) ও এক কিশোরের (১৩) করোনায় ভাইরাসে আক্রান্ত হওয়ায় গোটা পৌর এলাকা “ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লকডাউন ” ঘোষনা করা হয়েছে।
বুধবার বিকেল সাড়ে চারটায় উপজেলা নির্বহী কর্মকর্তা জাহিদুল ইসলাম Uno Chowgacha Jessore নামে তার ফেসবুক আইডিতে এই ঘোষনা দেন।তিনি লিখিছেন,“ জনস্বাস্থ্যের বিষয় বিবেচনা করে আজ থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চৌগাছা পৌরসভা এলাকা লকডাউন করা হলো।’ এদিন দুপুর ২টায় ফেসবুকে অন্য একটি ঘোষনায় তিনি বলেছিলেন,“ মেডিকেল ইমার্জেন্সি ছাড়া পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত চৌগাছা উপজেলায় সকল অটোরিকশা, ভ্যানসহ যেকোন ধরনের যানবাহনে মানুষ পরিবহন বন্ধ থাকবে।তবে জরুরি পন্য পরিবহন স্বাভাবিক থাকবে।”
উল্লেখ্য চৌগাছায় করোনা ভাইরাসে আক্রান্ত দুজন্দেই পৌরসভার বাসিন্দা। তাদের মধ্যে কিশোরটি ৮নং ওয়ার্ডের মডেল প্রাইমারীর ছাত। এবং তার মা শহরের একটি প্রাইভেট হাসপাতালের কর্মী। অপরজন একজন নারী,তার বাড়ি শহরের ২নং ওয়ার্ডের থানা পাড়ায়। তিনি গৃহিনী। এঘটনায় ওই দুইজনের পরিবারের ৮ জনসহ সংস্পর্শে আসা ৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে।
এরআগে বুধবার সকালে যশোরের সিভিল সার্জন অফিস থেকে মৌখিকভাবে উপজেলা স্বা্থ্য কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসারকে ২ জনের করোনা পজেটিভের বিষয়টি জানানো হয়।