চৌগাছায় ২শ প্রতিবন্ধী পরিবারসহ ৩৭৫ পরিবারের পাশে মাসুদ চৌধুরী

0
707

জিয়াউর রহমান রিন্টুঃ

গত ২৮ দিনে প্রায় ১৫ হাজার পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছেছেন তিনি।
কখোনো উপজেলার প্রত্যন্ত অঞ্চলে কখনো পৌর শহেের এভাবেই উপজেলার সর্বত্র নিজ তাগিদে এবং নিজস্ব অর্থায়নে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী নিয়ে উপস্থিত হচ্ছেন তিনি।
তারই ধারাবাহিকতায় মঙ্গলবার ২শত প্রতিবন্ধী পরিবারসহ ৩৭৫ পরিবারে খাদ্য হায়তা দিলেন যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ১ নং ফুলসারা ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী।
‘ফুড ফর লাইফ’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠনের ব্যানারেই তিনি সংগঠনের সদস্যদের নিয়ে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। প্রতিদিন খাদ্যসহায়তা প্রাপ্ত পরিবারগুলোকে করোনা ভাইরাসের সংক্রমন ও প্রতিরোধের বিষয়ে সচেতনামূলক প্রচারনাও করছেন মেহেদি মাসুদ চৌধুরী।
প্রতিবন্ধীদের মধ্যে বিতরনকৃত খাদ্যসামগ্রীর তালিকায় রয়েছে চাল, ডাল, গোলআলু, সাবান, হ্যান্ড স্যানিটাইজার ছাড়াও বেগুন মিষ্টি কুমড়া, লাউসহ নাানা প্রকার সবজি। 
খাদ্য সহায়তা প্রাপ্ত শারিরিক ও বাকপ্রতিবন্ধী উপজেলার মাশিলা গ্রামের রাসেল এবং তার মা রুমি ২টি প্যাকেটে এই সহায়তা নিয়ে যাওয়ার পথে চৌগাছা শহরে কথা হয় এ প্রতিবেদকের সাথে। খাদ্যসহায়তা পেয়ে রাসেল যারপর নাই খুশি।হেসে কুটিকুটি সে। রাসেলের মা জানান ছেলের বয়স ১৭ বছর জন্ম থেকেই সে শারিরিক ও বাক প্রতিবন্ধী। কোনভাবে হাত ও দুপায়ের হাটুর উপর ভর করে চলাফেরা করে রাসেল।
রুমির কোলে আরো একটা ছোট্ট বাচ্চা আছে। কোনভাবে সংসার চলে তাদের। এই সহায়তা পেয়ে তার খুবই উপকার হলো। এতে কয়েকদিন চলে যাবে তাদের। ২৫ মার্চ সাধারণ ছুটি শুরু হওয়ার দিন থেকেই মাসুদ চৌধুরী ‘ফুড ফর লাইফ’ নামের এই স্বেচ্ছাসেবীদের নিয়ে মাঠে নামেন। প্রতিদিনই একটি ট্রাকে করে খাদ্যসহায়তার প্যাকেট নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গিয়ে স্কুল বা খেলার মাঠে সামাজিক দূরত্ব নিশ্চিত করে তিনি ৪/৫ শ পরিবারে খাদ্য সহায়তা দিচ্ছেন।
খাদ্য সামগ্রী প্রদান অনুষ্ঠানে তার সাথে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পাতিবিলা ইউপির সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম মিয়া,মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপি, সাংগঠনিক সম্পাদক ও পাশাপোল ইউপি চেয়ারম্যান অবাইদুল ইসলাম সবুজ, দপ্তর সম্পাদক মাহবুবুল আলম রিংকু, চৌগাছা প্রেসক্লাবের সভাপতি জিয়াউর রহমান রিন্টু, সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, গ্রামীণ উন্নয়ন সংস্থার
পরিচালক এম রাসেল আশরাফ, আওয়ামী লীগ নেতা উজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা এইচ এম ফিরোজসহ ফুড ফর লাইফের স্বেচ্ছাসেবী সদস্যরা।