ছাত্রলীগের আয়োজনে সংবাদ সম্মেলনে শাহীকে পুনরায় সভাপতি করার দাবি

0
400

বিশেষ প্রতিনিধি : যশোর জেলা ছাত্রলীগের একটি অংশ বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করেছে। বুধবারের সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহীর বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, শিক্ষকদের মারপিটসহ বিভিন্ন অভিযোগ করে তাকে ছাত্রলীগের জেলা কমিটিতে দায়িত্ব না দেওয়ার দাবি জানানোর একদিন পর তাকে পুনরায় ছাত্রলীগের সভাপতি দায়িত্ব দেওয়ার দাবি জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে যশোর পৌর ছাত্রলীগ, সদর উপজেলা ছাত্রলীগসহ জেলার বিভিন্ন উপজেলা ছাত্রলীগের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
সাংবাদ সম্মেলনে রওশন ইকবাল শাহীকে সৎ ও ন¤্র সাংগঠনিক একজন ছাত্রনেতা দাবি করেন। প্রেসক্লাব যশোরে শাহীর পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক রবিউল ইসলাম। এ সময় তার সাথে এমএম কলেজ ছাত্রলীগের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন উপজেলা ছাত্রলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ২০১৭ সালের ১০ জুলাই যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সময় অভিযোগ তোলা হয় সভাপতি প্রার্থী রওশন ইকবালী শাহী বিবাহিত। এই বিষয়টি নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ উঠে কিন্তু সেই যাত্রায় তিনি পার পেয়ে যান। সম্মেলনের এক সপ্তাহ পর রওশন ইকবাল শাহীকে সভাপতি ও ছালছাবিল আহমেদ জিসানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।
একটি হত্যাকান্ডে জেলা ছাত্রলীগের সংশ্লিষ্টতায় সংগঠনের ভাবমূর্তি চরম সংকটে পড়ে। বিষয়টি আমলে নিয়ে গত ১৯ মার্চ ছাত্রলীগের কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছালছাবিল আহমেদ জিসানকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়। একই সঙ্গে জেলা কমিটি বিলুপ্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here