জাগরণী চক্রের আয়োজনে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

0
398

সংবাদ বিজ্ঞপ্তি : বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশনের আয়োজনে গতকাল রবিবার পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস। এ উপলক্ষ্যে যশোরের চৌগাছা উপজেলার পাতিবিলা ইউনিয়নে আয়োজন করা হয় র‌্যালী ও নবীণ-প্রবীণ প্রীতি ফুটবল ম্যাচের। যাতে সহযোগিতা করেছে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)।

কর্মসূচীর শুরুতে এদিন বিকেল ৩ টায় স্থানীয় পাতিবিলা ইউনিয়ন পরিষদ চত্বর থেকে বের হয় বর্ণাঢ্য র‌্যালি। এতে অংশ নেন ইউনিয়নের ৯টি ওয়ার্ডের পাঁচ শতাধিক জনগোষ্ঠী। র‌্যালির উদ্বোধন করেন পাতিবিলা ইউনিয়নের শতবর্ষী প্রবীণ আইতাল হক। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে হাজী শাহজান আলী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এসে শেষ হয়।

এর আগে র‌্যালিপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় পাতিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান লাল। এছাড়া বক্তব্য রাখেন জাগরণী চক্র ফাউন্ডেশনের পরিচালক (কর্মসূচী) কাজী মাজেদ নওয়াজ, ইউপি সদস্য বিশারত হোসেন শেখ, আলমগীর হোসেন ও খাদেজা বেগম।

এদিকে, র‌্যালি শেষে বিকেল ৪ টায় স্থানীয় হাজী শাহজান আলী মাধ্যমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় ‘নবীন-প্রবীণ প্রীতি ফুটবল ম্যাচ ২০১৭’। এতে ৪-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে ওই এলাকার প্রবীণদের নিয়ে গঠিত ফুটবল দল। ফুটবল ম্যাচটির উদ্বোধন করেন স্থানীয় পাতিবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান লাল।

ম্যাচে চ্যাম্পিয়ন প্রবীণ দলের পক্ষে একটি করে গোল করেন মঙ্গল বিশ্বাস, এরশাদ আলী, দুলাল কর্মকার, রায়হান উদ্দীন ও আলতাফ হোসেন। নবীনদের পক্ষে একমাত্র গোলটি করেন কামাল হোসেন। পাঁচ হাজারের অধিক দর্শক উপস্থিত থেকে ফুটবল ম্যাচটি উপভোগ করেন।

ম্যাচ শেষে বিজয়ী দলের খেলোয়াড়দের হাতে তুলে দেওয়া হয় চ্যাম্পিয়ন ক্রেস্ট এবং বিজীত দলের হাতে তুলে দেওয়া হয় রানার-আপ ক্রেস্ট। এছাড়া অংশগ্রহণকারী প্রতিটি খেলোয়াড়ের হাতে তুলে দেওয়া হয় শুভেচ্ছা পুরস্কার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here