জাতীয় যুব পুরস্কার পেলেন যশোরের জহির ইকবাল

0
330

নিজস্ব প্রতিবেদক : ‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে জাতীয় যুব পুরস্কার প্রদান করা হয়েছে। জাতীয় যুব পুরস্কার-২০১৯ এ সফল আত্মকর্মী হিসেবে পুরস্কার পেয়েছেন যশোরের জহির ইকবাল নান্নু ।

বৃহস্পতিবার সকালে ২৭ জন সফল আত্মকর্মীকে এ পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন।

জাতীয় যুব পুরস্কার প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে এ্যাবাকাস কম্পিউটার ট্রেনিং সেন্টারের প্রোপাইটর ও এমএমডিএফ বিডি’র চেয়ারম্যান জহির ইকবাল এ অর্জনকে তার সকল সহযোদ্ধা এবং সমগ্র যশোরবাসীকে উৎসর্গ করে বলেন, ‘এই অর্জন শুধু আমার একার নয় বরং এই অর্জন সমগ্র যশোরবাসীর।’

এসময় জহির ইকবাল আরো বলেন, ২০০৯ সাল থেকে আমরা যুবদের দক্ষতাবৃদ্ধিসহ বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে চলেছি। আমাদের অনুপ্রেরণা দেয়া ও পাশে থাকার জন্য সকল শুভানুধ্যায়ীর প্রতি জানাই ধন্যবাদ ও কৃতজ্ঞতা। ভবিষ্যতেও আমরা এধরণের কার্যক্রম চালিয়ে যেতে চাই।

দীর্ঘদিন যাবৎ যুবদের দক্ষতাবৃদ্ধি ও যশোর অঞ্চলে সামাজিক উন্নয়নমূলক কাজ ও সমগ্র বাংলাদেশে বিতর্ক শিল্পে বিশেষ অবদান রেখে চলেছেন জহির ইকবাল নান্নু ।

বর্তমানে তিনি এ্যাবাকাস আইটির প্রোপাইটর, স্বপ্নদেখো, গুরুদেব পাঠাগার এবং এমএমডিএফবিডি’র প্রতিষ্ঠাতা সদস্য, এ্যাবাকাস সফ্ট বিডি লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, মাইক্রোসফ্ট-টেকহাব, শেখ রাসেল ডিজিটাল ল্যাব, প্রিয়শপ, ই-ভিলেজ, ইয়াংবাংলা ও সিআরআই এর জেলা সমন্বয়ক। পাশাপাশি এপেক্স ক্লাব অব যশোরের সদস্য, পুনশ্চ যশোরের একজন নাট্যকর্মী, আবৃত্তিকার ও উপস্থাপক।

২০১৭ সালে ‘জয় বাংলা ইয়ুথ এ্যাওয়ার্ড-১৭’ তার অনন্য অর্জন। এছাড়াও তিনি এপেক্সক্লাব অব বাংলাদেশ কর্তৃক আয়োজিত বিতর্কে ২০১৫ ও ২০১৬ সালে পর পর দুইবার সমগ্র বাংলাদেশের মধ্যে শ্রেষ্ঠ বক্তা, দৈনিক গ্রামের কাগজ হতে সাহসী তারুণ্য সম্মাননা, ঝিনাইদহ পৌরসভা কর্তৃক আমি ঠিক দেশ ঠিক সম্মাননা, কুমিল্লা হতে জ্ঞানবন্ধু সম্মাননা, এনডিএফ বিডি’র লিরিক অব লজিক সম্মাননা এবং ভারত সরকারের আমন্ত্রণে বাংলাদেশের যুব প্রতিনিধি হয়ে ভারত সফরসহ অসংখ্য অর্জনে ভূষিত হয়েছেন যশোরের জহির ইকবাল নান্নু।