জাফর ইকবাল নাস্তিক, ইসলামের শত্রু, তাই তার ওপর হামলা করেছি- ফয়জুর

0
728

নিজস্ব প্রতিবেদক : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনার প্রাথমিক কারণ উদঘাটন করা গেছে বলে দাবি করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (০৪ মার্চ) র‌্যাব-৯ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমদ এ কথা জানান।

তিনি বলেন, ‘হাসপাতালে চিকিৎসা দেওয়ার পর জ্ঞান ফেরে ওই হামলাকারীর। পরে তাকে জিজ্ঞাসাবাদ করেন র‌্যাবের কর্মকর্তারা। জিজ্ঞাসাবাদে সে জানায়, জাফর ইকবাল নাস্তিক, ইসলামের শত্রু, তাই তার ওপর হামলা করেছে সে।’

‘হামলাকারী কোনো জঙ্গিগোষ্ঠীর হয়ে এ হামলা চালিয়েছে কি-না এ বিষয়ে এখনও পুরোপুরি নিশ্চিত নই আমরা। তবে তাকে আরও জিজ্ঞাসাবাদ করা হবে,’ যোগ করেন র‌্যাব কর্মকর্তা।

শনিবার (০৩ মার্চ) রাতে হামলাকারী ফয়জুরকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে নিজেদের হেফাজতে নেয় র‌্যাব। শিক্ষার্থীদের মারধরের ঘটনায় জ্ঞান হারিয়ে ফেলায় তাকে সিলেট নগরীর রাগীব-রাবেয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

র‌্যাবের কর্মকর্তা বলেন, হামলাকারীকে সুস্থ করে তোলার জন্য রাতেই সিলেটের জালালাবাদ সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। এখনও সেখানেই চিকিৎসাধীন রয়েছে সে।

জানা যায়, হামলাকারীর নাম ফয়জুর রহমান। সে দিরাই উপজেলার কালিয়ার কাপনের হাফেজ আতিকুর রহমানের ছেলে। তার বাবা সিলেটের টুকেরবাজার মহিলা মাদ্রাসার শিক্ষক।

মাদ্রাসায় লেখাপড়া করা ফয়জুর বর্তমানে সিলেট সদর উপজেলার টুকেরবাবাজার ইউনিয়নের কুমারগাঁওয়ের শেখপাড়া এলাকায় একটি বাসায় পরিবারের সঙ্গে থাকে।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন ড. মুহম্মদ জাফর ইকবাল। তার মাথায় ও হাতে ছুরিকাঘাত করে হামলাকারী ওই যুবক।

হামলার পরপরই হামলাকারী যুবককে আটক করে গণপিটুনি দেন শিক্ষার্থীরা। বর্তমানে ঢাকা সেনানিবাসের সিএমএইচে ভর্তি রয়েছেন ড. মুহম্মদ জাফর ইকবাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here