জাবির হোটেল ইন্টারন্যাশনাল প্রিমিয়ার ক্রিকেট লিগ রাজুর অলরাউন্ড নৈপূণ্যে ধরাশায়ী ন্যাশনাল

0
410

নিজস্ব প্রতিবেদক : আব্দুল্লাহ রাজুর ব্যাটিং ও বোলিং নৈপূণ্যে ৮৯ রানে জয় পেয়েছে আসাদ স্মৃতি সংঘ। ১২টি চার, ৩ ছক্কায় ৫৩ বলে রাজুর করা ৮৬ রান ও তার ডান হাতের মায়াবী জাদুতে ঝরে পড়া ৪ উইকেটে ধরাসায়ী হয় ন্যাশনাল স্পোর্টিং ক্লাব। জাবির হোটেল ইন্টারন্যাশনাল লিমিটেড প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে গতকাল এই জয়ের মধ্যে তারা ‘ক’ গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে জায়গা করে নিলো। আর সব কয়টি ম্যাচ হেরে ন্যাশনাল স্পোর্টিংকে প্রিমিয়ার থেকে প্রথম বিভাগে নামতে হলো ‘ন্যাশনাল’কে।
যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে টসে জিতে আসাদ স্মৃতি সংঘের অধিনায়ক আব্দুল্লাল রাজু ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। শুরুটা ভালো ছিলো না আসাদ স্মৃতির। ন্যাশনাল স্পোর্টিংয়ে বোলিং তান্ডবে দলীয় ৩৮ রান গড়তেই হারাতে হয় ৩টি উইকেট। পরে হাল ধরেন টপ অর্ডার ব্যাটসম্যান দ্বীপ জ্যোতি ও আব্দুল্লাহ রাজু। ক্রিজে নেমেই একের পর এক বল বাউন্ডারি পার করতে থাকেন তারা। আসাদ স্মৃতির দলীয় ১৫তম ওভারে রান ছিলো ১২১। কিন্তু সুহানের ওভারে চতুর্থ বলে ফয়সালের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন দ্বীপ জ্যোতি। মাঠ ছাড়ার আগে ২৯ বলে ৪টি বাউন্ডারিতে ২৮ রান করেন দ্বীপ। পরে ক্রিজে নেমেই সোহেলের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন নাইমুর রহমান। তখনও দলকে ভালো একটি ইনিংস গড়ার জন্য শাওনকে সাথে নিয়ে অধিনায়ক আব্দুল্লাহ মারমুখি খেলেছেন। কিন্তু দলীয় ১৫৭ রানের মাথায় সোহেলের বলে ক্যাচ আউট হয়ে সাজ ঘরে ফেরেন আব্দুল্লাহ। মাত্র ৫৩ বলে ১২টি চার ও ৩টি ছক্কায় ব্যক্তিগত ৮৬ রান করেন আব্দুল্লাহ। ক্রিজে নেমে নাসির হোসেন ১০ রান করে মাঠ ছাড়েন। পরেই শাওন ২০ রান করে ঘরে ফেরেন। দলীয় ৩৫তম ওভারে আসাদ স্মৃতির রান ছিলো ২২১। পরে নোমান ২৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন। নির্ধারিত ৩৯ ওভারে ২৫০ রান করে আসাদ স্মৃতি সংঘ।
ন্যাশনাল স্পোর্টিং ক্লাবের সোহান খান ৩টি, সাজ্জিদ রহমান ও সোহেল ২টি করে এবং সাগর বিশ্বাস, আকাশ হোসেন ও সুজন ১টি করে উইকেট নেন।
জবাবে ন্যাশনাল স্পোর্টিং ক্লাবের উদ্বোধনী জুটি সুবিধা করতে পারেনি। বোলিং লাইন বুঝতেই তাদের ১০ ওভার কেটে যায়। দলীয় ৪৫ রানের মাথায় শামিমের বলে এলবিডাব্লু হয়ে মাঠ ছাড়েন ওপেনিং ব্যাটসম্যান ফয়সাল। ৪৫ বলে ৩টি চারে ২৯ রান করেন সোহেল। সোহেল ও আকাশ দারুন ইনিংস খেলছিলেন। কিন্তু শামীমের বলে ক্যাচ আউট হন ফয়সাল। ৩১ বলে ২টি চার ও ১টি ছক্কায় ২১ রান করেন ফয়সাল। তখন দলের একমাত্র নির্ভরযোগ্য ব্যাটসম্যান আকাশ দলকে সামনের দিকে এগিয়ে নিচ্ছিলেন। হঠাৎ মাত্র ৬৩ রানের মধ্যে ৬টি উইকেটের পতন ঘটে ন্যাশনাল স্পোর্টিং ক্লাবের। রাজুর ডান হাতের মায়াবী জাদুতে কৌশিকের হাতে বন্দি হয়ে প্যাভিলিয়নে ফেরেন আকাশ হোসেন। ১০২ মিনিট ক্রিজে থেকে ৯৬ বল মোকাবেলা করে ৬৯ রান করেন আকাশ। ৩৬ ওভার ৫ বলে সব উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে ন্যাশনাল। ফলে ৮৯ রানে জয়ী হয় আসাদ স্মৃতি সংঘ।
আসাদ স্মৃতি সংঘের আব্দুল্লাহ রাজু ৪টি ও শামীম ৩টি এবং নোমান ২টি উইকেট নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here