জিয়াউল হক ও শরীফ খানের উপর হামলাকারি সন্ত্রাসীদের আটক না করায় লাগাতার কর্মসূচি

0
479

নিজস্ব প্রতিবেদক : ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি জিয়াউল হক ও ক্যামেরাম্যান শরীফ খানের উপর হামলাকারি সন্ত্রাসীদের আটক না করায় উদ্বেগ ও তীব্র নিন্দা প্রকাশ করেছেন যশোরের সাংবাদিক নেতৃবৃন্দ। শনিবার (০৩ ফেব্রুয়ারি ২০১৮) দুপুরে যশোরের সাংবাদিক সংগঠনগুলোর যৌথসভায় এই নিন্দা প্রস্তাবের পাশাপাশি হামলাকারিদের আটকের দাবিতে লাগাতার কর্মসূচি গ্রহন করা হয়।
কর্মসূচির মধ্যে রয়েছে : আগামী ৫ ফেব্রুয়ারি সোমবার বেলা সাড়ে ১১টায় যশোর পুলিশ সুপার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি ও স্মারকলিপি পেশ, ১১ ফেব্রুয়ারি রোববার বেলা সাড়ে ১১টায় যশোর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান ও স্মারকলিপি পেশ এবং ১৩ ফেব্রুয়ারি মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় প্রেসক্লাব যশোর চত্বরে সাংবাদিক সমাবেশ।
লাগাতার এ কমসূচি পরিচালনা ও সফল করার লক্ষ্যে সভায় প্রেসক্লাব যশোর সভাপতি জনাব জাহিদ হাসান টুকুনকে আহবায়ক এবং যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাধারণ সম্পাদক জনাব হাবিবুর রহমান মিলনকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট একটি আন্দোলন কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি জনাব একরাম-উদ-দ্দৌলা, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব ফকির শওকত, প্রেসক্লাব যশোরের সম্পাদক জনাব এসএম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সভাপতি জনাব সাজেদ রহমান, সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব নূর ইসলাম, বাংলাদেশ ফটো জার্ণালিস্টস অ্যাসোসিয়েশন যশোর শাখার সভাপতি জনাব মনিরুজ্জামান মুনির ও যশোর টিভি জার্ণালিস্টস অ্যাসোসিয়েশনের আহবায়ক জনাব সাকিরুল কবীর রিটন।
এছাড়া সভায় সাংবাদিক জিয়া ও ক্যামেরাম্যান শরীফের উপর হামলাকারিদের পক্ষে যে কোন ধরণের কর্মসূচি পালিত হলে ওই সংবাদ বর্জনের সিদ্ধান্ত গৃহিত হয়।
প্রেসক্লাব যশোর সভাপতি জনাব জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে সাবেক সভাপতি জনাব একরাম-উদ-দ্দৌলা, জনাব মিজানুর রহমান তোতা ও জনাব ফকির শওকত, সম্পাদক জনাব এসএম তৌহিদুর রহমান, সাবেক সম্পাদক জনাব আহসান কবীর, সহ-সভাপতি জনাব মনোতোষ বসু ও জনাব আনোয়ারুল কবির নান্টু, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের নেতা জনাব মহিদুল ইসলাম মন্টু, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব সাজেদ রহমান ও সাধারণ সম্পাদক জনাব হাবিবুর রহমান মিলন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি জনাব নূর ইসলাম, বাংলাদেশ ফটো জার্ণালিস্টস অ্যাসোসিয়েশন যশোর শাখার সভাপতি জনাব মনিরুজ্জামান মুনির ও যশোর টিভি জার্ণালিস্টস অ্যাসোসিয়েশনের আহবায়ক জনাব সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব জনাব শিকদার খালিদ, প্রতিদিনের কথা’র ভারপ্রাপ্ত সম্পাদক জনাব আহমেদ সাঈদ বুলবুল, সমাজের কাগজ’র সম্পাদক জনাব সোহরাব হোসেন, প্রজন্মের ভাবনা’র বার্তা সম্পাদক জনাব অসীম বোস, প্রেসক্লাব যশোরের যুগ্ম-সম্পাদক জনাব জুয়েল মৃধা, কোষাধ্যক্ষ জনাব কাজী আশরাফুল আজাদ, নির্বাহী সদস্য জনাব ফিরোজ গাজী, জনাব সাইফুল ইসলাম সজল, জনাব তহীদ মনি, জনাব আমিনুর রহমান মামুন, জনাব সাজ্জাদ গণি খাঁন রিমন ও জনাব আবদুল কাদের উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি বেনাপোলে সংবাদ সংগ্রহকালে শ্রমিক নামধারী সন্ত্রাসীদের হামলার শিকার হন সাংবাদিক জিয়া ও ক্যামেরাম্যান শরীফ। সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত ক্যামেরাটিও ভেঙ্গে দেয়। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে দু’জনকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here