ঝিনাইদহে ফের রাতের বিরতির পর দ্বিতীয় দিনের অভিযান শুরু

0
419

ঝিনাইদহ প্রতিনিধি : রাতের বিরতির পর ঝিনাইদহ সদর উপজেলার চুয়াডাঙ্গা গ্রামে জঙ্গি আস্তানায় ফের অভিযান চালিয়েছে র‌্যাব।

র‌্যাব-৬-এর ঝিনাইদহ কোম্পানি কমান্ডার মেজর মনির আহমেদ জানান, বুধবার সকাল পৌনে ৯টায় ঢাকা থেকে আসা র‌্যাবের কমান্ডো দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযান শুরু করে।

বেলা ১১টায় তল্লাশি শেষ করা হয় জানিয়ে তিনি বলেন, এখন বোমাগুলো নিষ্ক্রিয়া করার পর সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে।

অভিযানে র‌্যাবের মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান, পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-৬-এর কমান্ডিং অফিসার এডিশনাল ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, ঝিনাইদহ র‌্যাবের অধিনায়ক মেজর মনির আহমেদ ঘটনাস্থলে রয়েছেন।

ঘটনাস্থল থেকে ২০০ গজের মধ্যে সোমবার জারি করা ১৪৪ ধারা বলবৎ আছে। ২০০ গজের মধ্যে মধ্যে থাকা বাড়ি থেকে কাউকে বাইরে আসতেনিষেধ করা হয়েছে বলে জানিয়েছেন মেজর মনির আহমেদ।

সোমবার রাতে সেলিম (৪৫) ও প্রান্ত (২০) নামে ‘নব্য জেএমবির’ দুই সদস্যকে আটকের পর মঙ্গলবার ভোরে জঙ্গি আস্তানা সন্দেহে তাদের বাড়ি ঘেরাও করে অভিযান শুরু করে র‌্যাব।

দিনভর অভিযান চালিয়ে সুইসাইড ভেস্ট, বোমা, ডিনামাইট স্টিক ও বোমা তৈরির সার্কিট বোর্ড উদ্ধার করা হয়।

ঝিনাইদহে গত এক মাসে পাঁচটি জঙ্গি আস্তানার খোঁজ পেল আইন-শৃঙ্খলা বাহিনী। এসব আস্তানা থেকে কেমিকেল কন্টেইনার, বোমা, সুইসাইড ভেস্ট, সুইসাইড বেল্টসহ বিপুল পরিমাণ বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাব-৬-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম বলেন, সম্প্রতি ঝিনাইদহে এসব জঙ্গি আস্তানার সন্ধান মেলায় র‌্যাবের গোয়েন্দারা নজর রাখছিলেন। এরই ধারাবাহিকতায় সোমবার রাতে র‌্যাবের টহল দল পোড়াহাটি এলাকা থেকে সেলিম ও প্রান্তকে আটক করে।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে এই অভিযান শুরু হয় বলে র‌্যাবের ভাষ্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here