ডেঙ্গু আতংকে রাজগঞ্জবাসী

0
249

উত্তম চক্রবর্তী,মণিরামপুর(যশোর)অফিস : দেশের বিভিন্ন স্থানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পত্র-পত্রিকায় এসব সংবাদ দেখে ডেঙ্গু আতংকে রয়েছে রাজগঞ্জ এলাকাবাসি। রাজগঞ্জ এলাকায় মশার উৎপাত আগে থেকেই লেগে আছে। দিনের আলোতে একটু কম থাকলেও সন্ধ্যার পর মানুষের স্বাভাবিক কাজ কর্মে ব্যাঘাত ঘটাচ্ছে এই ছোট্ট প্রাণি মশা। মশার উৎপাত থেকে রেহাই পেতে রাজগঞ্জবাসির বাড়তি খরচ করতে হচ্ছে।
এদিকে অভিযোগ উঠেছে, নিয়মিত তদারকির অভাবে ডোবা-নালা থেকে বন্ধ হচ্ছে না মশার বংশবিস্তার। এতে নানা ধরনের স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে রাজগঞ্জবাসি।
স্থানীয় চিকিৎসকরা জানিয়েছেন, অ্যানোফিলিস মশা ম্যালেরিয়ার বিস্তার ঘটায়। এখন মশার উৎপাত দিনে দিনে বেড়ে যাচ্ছে। এতে মশাবাহিত রোগের প্রকোপ বাড়বে।
রাজগঞ্জ বাজারের ব্যবসায়ী ইছানুর রহমান বলেন, মশার উৎপাত এতোটাই বেশি যে জানালা-দরজা খুলে রাখার উপায় নেই। মশক নিধনে সরকারীভাবে কোনো তৎপরতা নেই রাজগঞ্জে। তার অভিযোগ, মশা যেভাবে বাড়ছে, তাতে রোগ-বালাই মহামারি আকার ধারণ করবে। এছাড়া ডেঙ্গু মশার আতংকে রয়েছি।
রাজগঞ্জ বাজারপাড়ার বাসিন্দা ইউনুস গাজী বলেন, মশার অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছি। এএলাকায় মশা অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। ঘরোয়াভাবে তাদের দমানোর ফর্মুলা কোনো কাজে আসছে না। মশার উৎপাতে অসহায় হয়ে পড়েছি।
মশার উৎপাত থেকে রেহাই পেতে, সরকারিভাবে অতি দ্রুত মশা নিধনে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও এলাকার ডোবা, ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার করার দাবী জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here