ডেফোডিল ইউনিভার্সিটির রেজিষ্ট্রারসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে আত্মসাত মামলা

0
368

নিজস্ব প্রতিবেদক: ঠিকাদারের বিল পরিশোধ না করে অর্থ আত্মসাতের অভিযোগে ডেফোডিল ইউনিভার্সিটির রেজিষ্ট্রারসহ ৬ কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান সিদ্দিক এন্ড বিল্ডার্সের মালিক সিদ্দিক মীর বাদী হয়ে চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সিআর ৩১৩ নং মামলা দায়ের করেছেন। তারিখ ৬ মে ২০১৮ইং।
মামলার আসামিরা হলেন, ডেফোডিল ইউনিভার্সিটির উপ-পরিচালক সাব্বির আহমেদ, প্রজেক্ট ডাইরেক্টর মেজর আরমান আলী ভুইয়া, রেজিষ্ট্রার প্রকৌশলী একেএম ফজলুল হক, সিকিউরিটি ইনচার্জ এম এম তরিকুল ইসলাম, সহকারি প্রকৌশলী ফয়সাল আহমেদ ও উপ-পরিচালক নাজিম উদ্দিন সরকার। আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য সাভারের ওসির নিকট পাঠিয়েছেন।
মামলায় বাদী দাবি করেছেন ডেফোডিল ইউনিভার্সিটির সাভারের বিরুলিয়া দত্তপাড়া এলাকায় নিজস্ব ক্যাম্পাস নির্মাণের জন্য সিদ্দিক এন্ড বিল্ডার্সকে শ্রমিক সরবরাহকারি ও নির্মাণ প্রতিষ্ঠান হিসেবে ৩ ফেব্রুয়ারি ২০১৬ তারিখে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেন। চুক্তি অনুযায়ি ঠিকাদারি প্রতিষ্ঠানটি ৩ থেকে ৮ তলা ভবনের কাজ সম্পন্ন করেন। অত্যন্ত সুনামের সাথে কাজ সম্পন্নের পথে ঠিকাদারি প্রতিষ্ঠান সিদ্দিক এন্ড বিল্ডার্সের পাওনা ৩৭ লাখ ২৬ হাাজার ৭শ ৯৯ টাকা বকেয়া থাকাবস্থায় ডেফোডিল কর্তৃপক্ষের উক্ত কর্মকর্তারা ঠিকাদারকে কাজ করতে মৌখিক নিষেধ করেন। সংশ্লিষ্ট ঠিকাদারকে কাজ থেকে বিতাড়িত করতে ঠিকাদারের ৬লক্ষাধিক টাকা মূল্যের মেশিনারি যন্ত্রপাতি জোরপূর্বক রেখে জীবননাশের হুমকি দিয়ে ঠিকাদারকে তাড়িয়ে দেয় বলে মামলায় উল্লেখ করেন। এ ব্যাপারে মঙ্গলবার দুপুরে প্রজেক্ট ডাইরেক্টর মেজর আরমান আলী ভুইয়া সাংবাদিকদের বলেন, বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষও ঠিকাদারের কাছে টাকা পাওনা রয়েছে। কি কারনে ঠিকাদারের কাছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ টাকা পাওনা আছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অতিরিক্ত বিল দেয়া হয়েছিল। এ কারনে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ তার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের মামলাটি সিআইডির সাব ইন্সপেক্টর তোফাজ্জেল হোসেন তদন্ত করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here