ঢাবিতে মধ্যরাতে কোটা আন্দোলনকারীদের মারধর ছাত্রলীগের

0
1085

নিজস্ব প্রতিবেদক : সকল ধরনের সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে একাত্ম প্রকাশ করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কবি সুফিয়া কামাল হলের ছাত্রীদের মারধর করা হয়েছে। মঙ্গলবার রাত ১১টায় সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফাত জাহান এশার নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের মারধর করে বলে অভিযোগ উঠেছে। হলের মেয়েদের পিটিয়ে রক্তাক্ত করার অভিযোগও পাওয়া গেছে।

মারধরের ভিডিও এবং আহত শিক্ষার্থীদের ছবি ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

শিক্ষার্থীদের অভিযোগ, হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান এশার ৩০৭ নম্বর রুমে মারধর করা হয়েছে। হলের এক শিক্ষার্থীর মাথায় দেয়া হয়েছে সেলাই। আহত দুই ছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া কোটা সংস্কার নিয়ে পোস্ট দেয়া, ছাত্রলীগের প্রোগ্রামে না যাওয়া ও নেতাদের কথা না শোনায় বেশ কিছু শিক্ষার্থীকে হল ছাড়ার হুমকিও দেয়া হয়েছে। স্যার এ এফ রহমান হল, হাজী মুহাম্মাদ মহসিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জহুরুল হক হল, এসএম হল, ফজিলাতুন্নেসা মুজিব হলে হল থেকে বের করে দেয়ার হুমকি ও হেনস্তার অভিযোগ পাওয়া গেছে।

আহত ছাত্রীদের মধ্যে উদ্ভিদবিজ্ঞান বিভাগের মোরশেদা খানমের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহত অন্য ছাত্রীদের মধ্যে আছেন ইসলামিক স্টাডিজ বিভাগের শারমীন সুলতানা কনা, গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের আফিফা আকতার রিমু ও ভূতত্ত্ব বিভাগের রিতু আক্তার।

এদিকে, মারধরের অভিযোগে সুফিয়া কামাল হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে বহিষ্কার করা ও তদন্ত কমিটি গঠনের কথা জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here