ঢাবি ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে, আটক ৫

0
309

শিক্ষাঙ্গন ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে পাঁচজনকে আটক করেছে পুলিশ। আটককৃতদের মধ্যে রয়েছেন ঢাবির একজন শিক্ষার্থীও।

শুক্রবার সকালে পরীক্ষা চলার সময় দুজনকে আটক করা হয়। এ ছাড়া বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্র সন্দেহে বাকি তিনজনকে আটক করে পুলিশ। আটককৃত ঢাবি’র ছাত্র বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের শাহজাহান আলী। তিনি ঢাকা কলেজের সদ্য উচ্চ মাধ্যমিক শেষ করা ভর্তি-ইচ্ছুক তানসেন মিয়ার হয়ে প্রক্সি পরীক্ষা দিচ্ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয় সূত্রে জানা যায়, ঢাবির ব্যবসা শিক্ষা অনুষদের ৬০৫৪ নম্বর কক্ষে ভর্তি-ইচ্ছুক তানসেনের পরিবর্তে ঢাবি শিক্ষার্থী শাহজাহান পরীক্ষা দিচ্ছিলেন। পরীক্ষার হলে প্রবেশের সময় শাহজাহানকে দেখে সন্দেহ হয়। পরে নিশ্চিত হয়ে তাকে আটক করা হয়। তার মাধ্যমে তানসেনকে ধরে আনা হয়। জিজ্ঞাসাবাদের পর তারা সবকিছু স্বীকার করেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের কাছে হস্তান্তর করে প্রক্টর কার্যালয়।

এর আগে বৃহস্পতিবার রাতে জালিয়াত চক্র সন্দেহে তিনজনকে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে আটককৃতদের পরিচয় জানা যায়নি।

এসব বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বলেন, ‘আমরা গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারি, ঢাবি শিক্ষার্থী শাহজাহান ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থী তানসেনের হয়ে পরীক্ষা দিচ্ছিল। তানসেনের প্রবেশপত্রের ছবির সঙ্গে শাহজাহানের ছবির মিল ছিল না। তাই আমরা শাহজাহানকে আটক করি। পরে তার মাধ্যমে তানসেনকে আটক করি। আটককৃতদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here