তালায় জেলা আওয়ামীলীগ’র সভাপতি ও সম্পাদককে অবরুদ্ধ করলো দলীয় নেতা-কর্মীরা

0
388

তালা প্রতিনিধি : তালায় কাউন্সিলের মাধ্যমে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী চুড়ান্ত করার দাবীতে সাতক্ষীরা জেলা আ.লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলামকে আড়াই ঘন্টা অবরুদ্ধ করে রাখে আ.লীগের এক পক্ষের নেতা কর্মীরা। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী নির্বাচন করতে ভোটের ব্যবস্থা না করার ক্ষুব্ধ হয়ে তাঁদেরকে অবরুদ্ধ করে। শনিবার দুপুর ১টার পর থেকে বেলা ৪টা পর্যন্ত অবরুদ্ধ রাখার পর পুলিশ ও সিনিয়র নেতাদের মধ্যস্থতায় তারা মুক্ত হন।
জানা গেছে, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে তালায় আওয়ামীলীগ এর দলীয় প্রার্থী চুড়ান্ত করার জন্য এদিন সকাল ১০টায় তালা শিল্পকলা অ্যাকাডেমি হলরুমে উপজেলা আওয়ামীলীগ এর বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন, তালা উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি শেখ নুরুল ইসলাম। পরিচালনা করেন তালা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।
প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগ এর সভাপতি শেখ মুনসুর আহমেদ। বিশেষ অতিথি ছিলে, জেলা সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম। সভায় জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
সভায় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থী, পুরুষ ও মহিলা ভাসই চেয়ারম্যান প্রার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া তালা উপজেলা কমিটির নেতৃবৃন্দ সহ ১২টি ইউনিয়ন ও ১০৮টি ওয়ার্ড কমিটির সভাপতি এবং সম্পাদক উপস্থিত ছিলেন।
সভায় উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে ভোট অনুষ্ঠানের দাবী করে একটি পক্ষ। তবে অপর একটি পক্ষের একাধিক চেয়ারম্যান প্রার্থী ভোট অনুষ্ঠানের বিরোধিতা করে আপোশ সমঝোতার মাধ্যমে প্রার্থী চুড়ান্ত করার দাবী করেন। এই প্রেক্ষিতে জেলা আওয়ামীলীগের সভাপতি এবং সম্পাদক সভা শেষ করে সাতক্ষীরা ফিরে যাবার সময় তালা সোনালী ব্যাংকের সামনে তাদের বহনকারী গাড়িটি পৌছলে ভোট গ্রহনকারী পক্ষের কর্মী সমর্থকরা রাস্তা আটকিয়ে শুয়ে পড়ে। এক পর্যায়ে আওয়ামীলীগের জেলা সভাপতি ও সম্পাদককে তাদের বহনকারী গাড়ির মধ্যে অবরুদ্ধ করে রাখে এবং ভোট গ্রহনের মাধ্যমে প্রার্থী চুড়ান্ত করার দাবীতে স্লোগান দেয়। একপর্যায়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল ও পাটকেলঘাটা থানার ওসি মো. রেজাউল ইসলাম রেজা’র ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এসময় পুলিশী হস্তক্ষেপে এবং পরবর্তীতে ভোট গ্রহনের ঘোষনা দেবার মধ্য দিয়ে দীর্ঘ প্রায় আড়াই ঘন্টা অবরুদ্ধ থাকার পর মুক্ত হন জেলা নেতারা।
আওয়ামীলীগ নেতা অমল সেন জানান, আগামীকাল (রোববার) সকাল ১১টায় দলীয় উপজেলা চেয়ারম্যান প্রার্থী নির্বাচনের জন্য দলীয় কাউন্সিল করার ঘোষনা দেন। এরপর ক্ষুব্ধ নেতা-কর্মীরা রাস্তা থেকে সরে গেলে জেলা আওয়ামীলীগ এর সভাপতি ও সম্পাদক এলাকা ত্যাগ করেন।
এদিকে, দলীয় কাউন্সিল না করে আলোচনার মাধ্যমে প্রার্থী নির্বাচন করার পক্ষে অনড় রয়েছে চেয়ারম্যান পদে অধিকাংশ প্রার্থীরা। যেকারনে রোববার কাউন্সিল হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা রয়েছে আওয়ামীলীগের কর্মী সমর্থকদের মধ্যে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here