তালায় পোষা হাতির আক্রমনে শিশু নিহত

0
1201

বি. এম. জুলফিকার রায়হান, তালা প্রতিনিধি : তালার গঙ্গারামপুর গ্রামে গাছে বেঁধে রাখা ক্ষুব্ধ হাতির আক্রমনে জিহাদ (৯) নামের এক শিমুর করুন মৃত্যু হয়েছে। হৃদয় বিদারক ঘটনাটি ঘটেছে বৃস্পতিবার সকাল ৭টার দিকে উপজেলার গঙ্গারামপুর পাকার মাথা নামক এলাকায়। নিহত শিশু জিহাদ স্থানীয় হাসান গাজীর ছেলে। সে তালা আল-আমীন প্রি-ক্যাডেট স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র।
খবর পেয়ে খলিলনগর ক্যাম্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে হাতিটি আটক করলেও হাতির পালক (মাহুত) পালিয়ে যেতে সক্ষম হয়।
জানা গেছে, ঝিনাইদাহ থেকে হাতিটিকে নিয়ে পাইকগাছার দিকে যাবার সময় বুধবার রাতে হাতির মাহুতরা তালার পাকার মাথার মধ্যে একটি মাঠে আশ্রয় নেয়। রাতে তারা হাতিটিকে ঐ মাঠের মধ্যে একটি গাছে বেঁধে রেখে পাশের দেবেন মন্ডলের বাড়িতে রাত যাপন করে। বৃহস্পতিবার ভোর বেলায় এলাকায় হাতি আসার খবর দ্রুত প্রচার হলে এলাকার শত শত শিশু-কীশোর জড়ো হয় হাতিটিকে দেখতে। এসময় আকষ্মিক হাতিটি শুর দিয়ে উপস্থিতিদের তাড়া করলে সবাই ছুটে পালানোর চেষ্টা করে। কিন্তু শিশু জাহিদ অসাবধানতাবশত পড়ে গেলে ক্ষুব্ধ হাতি তাকে শুর দিয়ে পেচিয়ে ধরে পায়ের নীচে পিষ্ট করে মেরে ফেলে। এসময় উপস্থিতিদের চিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে শিশুটিকে উদ্ধার করে তালা হাসপাতালে নেয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এর পরপরই হাতির মাহুতরা এলাকা থেকে পালিয়ে যায়। ঘটনায় গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এব্যাপারে হাতির মামুদদের আশ্রয়দাতা দেবেন মন্ডলের স্ত্রী জানান, তারা তাদের চেনেনা। তবে বাড়ি কুষ্টিয়া এলাকায় বলে জানিয়েছিল।
এদিকে একটি সূত্র জানিয়েছে, ঝিনাইদাহ সদরের রবিউল ইসলামের মালিকানাধিন হাতিটির মাহুতরা বিভিন্ন দোকান ও রাস্তা থেকে টাকা ওঠানো সহ হাতিটির খাবার সরবারহ করার জন্য পাইকগাছার দিকে যাচ্ছিল। যাবার পথে রাত হয়ে যাওয়ায় মাহুতরা তালার গঙ্গারামপুর গ্রামে অবস্থান নেয়। বৃহস্পতিবার সকালে ওই হাতির আক্রমনে শিশু জিহাদ নিহত হবার ঘটনা মিটিয়ে ফেলার জন্য কপিলমুনির প্রতাপকাটি এলাকার কতিপয় ব্যক্তিকে বিভিন্ন স্থানে দেন দরবার করতে দেখা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here