তালায় প্রস্তাবিত উপকূল দিবস পালন

0
441

তালা প্রতিনিধি : উপকূলের জন্য হোক একটি দিন, জোরালো হোক উপকূল সুরক্ষার দাবিÑ প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার তালায় প্রস্তাবিত ‘উপকূল দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় তালা প্রেসক্লাবের আয়োজনে ও উপকূল দিবস বাস্তবায়ন কমিটির উদ্যোগে উপ-শহরে র‌্যালি, আলোচনা সভা ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উপকূল দিবস বাস্তবায়ন কমিটির আহবায়ক ও তালা প্রেসক্লাবের সভাপতি প্রণব ঘোষ বাবলুর সভাপতিত্বে তালা প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সরদার মশিয়ার রহমানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন তালা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রাক্তন ডেপুটি কমান্ডার আলাউদ্দীন জোয়ার্দ্দার, তালা উপজেলা পানি কমিটির সাধারন সম্পাদক ও জেএসডির কেন্দ্রীয় নেতা মীর জিল্লুর রহমান, মাগুরা আইডিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ রাম প্রসাদ দাশ ও বাংলাদেশের ওয়ার্কার্স পাটির তালা উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিরন্ম§য় ম-ল প্রমুখ।
আলোচনা সভা শেষেÑ ১৯৭০-এর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় স্বরণে ১২ নভেম্বর সরকারীভাবে ‘উপকূল দিবস’ ঘোষণার দাবীতে তালা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here