তালায় শিয়াল মারার বৈদ্যুতিক ফাঁদে শিশু নিহত

0
695


তালা প্রতিনিধি : শিয়ালের হামলা থেকে পোল্ট্রি ফার্ম রক্ষার জন্য অবৈধ ভাবে পেতে রাখা বৈদ্যুতিক তারের ফাঁদে জাড়িয়ে আরাফাত শেখ (১০) নামের এক শিশুর করুন মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে তালার নেহালপুর গ্রামে মেহেদী হাসানের পোল্ট্রি ফার্মে শিশুটির করুন মৃত্যুর ঘটনা ঘটে।
জানাগেছে, নেহালপুর গ্রামের মৃত ইমান আলী শেখ এর ছেলে মেহেদী হাসান তাঁর বাড়ির পাশে পোল্ট্রি ফার্ম করে মুরগির পালন ব্যবসা করে আসছে। বাগান সংলগ্ন এলাকায় ওই ফার্মটি হওয়ায় সেখানে প্রতিনিয়ত শিয়াল ও বনবিড়ালের উপদ্রব লেগে থাকতো। যেকারনে শিয়াল ও বনবিড়ালের হামলা থেকে মুরগি রক্ষা করার জন্য ফার্মের নিচের চারিপাশে বিদ্যুতের তার দিয়ে ফাঁদ তৈরি করে রাখে।
এবিষয়ে এলাকার মানুষের অভিযোগ, পোল্ট্রি ফার্মের চারিপাশে মেহেদী হাসান শিয়াল মারার জন্য অবৈধ ভাবে বিদ্যুতের ফাঁদ তৈরি করে রাখে। কিন্তু সেখানে যে বিদ্যুতের ফাঁদ তৈরি করা আছে সেবিষয়ে কোনও সতর্কতামূলক সাইনবোর্ড বা লাল কাপড়ের বিপদ সংকেত দেয়া ছিলনা। শুক্রবার সকালেও ওই কথিত ফাঁদে বিদ্যুতের সংযোগ সক্রিয় রাখা হয়। ওইসময় ফার্মের পাশের একটি মাঠে বাচ্চারা খেলা করাকালে খেলার বলটি ফার্মের মধ্যে যেয়ে পড়ে। এসময় একই গ্রামের খাইরুল শেখ’র শিশু ছেলে আরাফাত শেখ বলটি আনার জন্য সেখানে গেলে বিদ্যুৎ বাহিত তার দিয়ে তৈরি কথিত ফাঁদে সে জড়িয়ে যায় এবং বিদ্যুৎস্পৃষ্টে ঘটনাস্থলে নিহত হয়। স্থানীয় ইউপি সদস্য শেখ মোস্তফা এর পৌত্র শিশু আরাফাত এর করুন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।
এদিকে, ঘটনার সংবাদ পেয়ে তালা থানা পুলিশ সহ স্থানীয় ইউপি এবং উপজেলা পর্যায়ের শীর্ষ জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে যান। তবে, ঘটনার পরপরই ফার্মের মালিক মেহেদী হাসান এলাকা ছেড়ে আত্মগোপানে চলে যান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here