তালা উপজলো মৎস্য অফসিাররে বরিুদ্ধে নানান অভযিোগ

0
414

তালা প্রতনিধিি : তালা উপজলো সনিয়ির মৎস্য অফসিার (ভারপ্রাপ্ত) নর্মিল কুমার ঘোষ’র বরিুদ্ধে অনয়িম ও র্দূনীতরি নানান অভযিোগ উঠছে।ে তনিি তালা উপজলোয় যোগদানরে পর থকেে র্অথনতৈকি ও দাপ্তরকি নানান অনয়িম সহ জনসাধারনরে সাথে অসৌজন্যমূলক আচরন করনে বলে জানাগছে।ে এতে মৎস্য অফসিে সবো নতিে আসা মৎস্য চাষী ও ডপিো মালকিরা হয়রানীর শকিার হচ্ছ।ে
জানা গছে,ে গত বছররে অক্টোবর মাসরে দকিে নর্মিল কুমার ঘোষ ভারপ্রাপ্ত মৎস্য অফসিার হসিবেে তালায় যোগদান করনে। তাঁর বাড়ি তালা উপজলোয় হওয়ায় তনিি প্রভাব বস্তিার করে ইচ্ছমেতো অফসিে আসা যাওয়া করনে। উপজলো পরষিদ কমপ্লক্সে থকেে মৎস্য অফসিটি সরয়িে নয়িে প্রায় ১ কলিোমটিার দুরে বারুইহাটি গ্রামে বলিরে মধ্যে গ্রামীন মৎস্য খামারে সরয়িে নয়ো হয়ছে।ে ফলে এখানে উপজলো নর্বিাহী অফসিার সহ সংশ্লষ্টিদরে নজরদারী কম হয়। এই সুযোগে মৎস্য অফসিার ইচ্ছমেতো অফসিে আসা যাওয়া করনে। তাছাড়া উপজলোর দূর-দূরান্ত থকেে সবো নতিে আসা মৎস্য চাষী, ব্যবসায়ী বা ডপিো মালকিদরে উপজলো পরষিদ থকেে ১ কলিোমটিার দুরে সবো নতিে যয়েে বড়িম্বনায় পড়তে হয়। আবার এতো দুরে যয়েওে যখন অফসিারকে পাননা তখন তাদরে হয়রানীর শষে থাকনো! সবো গ্রহতিাদরে দাবী অবলিম্বে মৎস্য অফসিরে র্কাযক্রম পুনরায় উপজলো পরষিদ কমপ্লক্সেে নয়িে আসা হোক।
এদকিে উপজলো মৎস্য অফসিার নর্মিল কুমার ঘোষ’র বরিুদ্ধে সরকারি বভিন্নি র্কমসূচী পালনে ঘরে মালকি, ডপিো মালকি ও মাছ ব্যবাসায়ীদরে কাছ থকেে কৌশলে টাকা তুলে আত্মসাৎ করার অভযিোগ উঠছে।ে এরসাথে মৎস্য ঘরে ও ডপিোর লাইসন্সে প্রদানরে নামে মোটা অংকরে টাকা হাতয়িে নয়ো, উপজলোর প্রতটিি ইউনয়িনরে মাছচাষীদরে পুকুরে যয়েে মাঠ দবিস করার জন্য সরকারি নর্দিশেনা থাকলওে কয়কেটি ইউনয়িনে যয়েে নামমাত্র মাঠ দবিস পালন করে টাকা আত্মসাৎ করা, অফসিে সরকারি ভাবে বভিন্নি খাতে আসা বরাদ্দ থকেে টাকা আত্মসাৎ করা, মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বনিামূলে মাছরে পোনা অবমুক্ত করার সময় মাছরে পোনা পরমিানে কম অবমুক্ত করা সহ কমদামরে মাছরে পোনা সরবারহ করে টাকা আত্মসাৎ করার অভযিোগ রয়ছে।ে মৎস্য অফসিাররে এসব অনয়িম ও র্দূনীতরি প্রতবিাদ করলইে প্রতবিাদকারীদরে নানানভাবে হয়রানী করা হয় বলে ভুক্তভোগীরা অভযিোগ করছেনে। তাঁর বরিুদ্ধে র্দূনীতরি নানান অভযিোগগুলো তদন্ত র্পূবক আশু ব্যবস্থা নবোর জন্য র্উদ্ধতন র্কতৃপক্ষরে হস্তক্ষপে কামনা করছেনে ভুক্তভোগীরা।
তবে র্দূনীতরি এই বষিয়গুলো অস্বীকার করে মৎস্য অফসিার নর্মিল কুমার ঘোষ বলনে, “একটি মহল তাদরে র্স্বাথ উদ্ধারে র্ব্যথ হয়ে আামার বরিুদ্ধে মথ্যিা অপপ্রচার ও ষড়যন্ত্র করছ।ে”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here