তালা উপজেলা পরিষদ নির্বাচন

0
473


চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পুরুষ পদে ৪জন ও মহিলা পদে ৪জন প্রার্থীর মনোনয়ন জমা
বি. এম. জুলফিকার রায়হান, তালা : আসন্ন তালা উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত তালা ও সাতক্ষীরায় ১১জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এদের মধ্যে তালায় চেয়ারম্যান পদে ৩জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন এবং সাতক্ষীরায় ১জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
দিনভর বৃষ্টি উপেক্ষা করে তালা উপজেলা নির্বাচন অফিসার ও সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসার’র কার্যলয়ে উপজেলা পরিষদ নির্বাচনের ১১জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র জমা দেন। তবে “ভোটের আগের রাতে ক্ষমতাসীন দলের প্রার্থীদের পক্ষে নির্ভিগ্নে ভোট হবার আশংকায়” তালায় জাতীয় পার্টি ও বিএনপি সহ অন্য কোনও দলের প্রার্থীরা মনোনয়ন সংগ্রহ বা জমা দেননি। যেকারনে এবার তালা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীর সকলেই আওয়ামী লীগ দলীয় নেতা ও নেত্রী।
উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে আওয়ামী লীগ’র প্রার্থী উন্মুক্ত রাখার সুযোগে তালায় সাবেক ও বর্তমান ভাইস চেয়ারম্যান সহ এই পদে এবার এসেছে একাধিক নতুন প্রার্থী।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগ’র দলীয় প্রার্থী হিসেবে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার নৌকা প্রতিক নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। আর এই পদে দলীয় প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দিয়েছে আরো ২জন প্রার্থী। তাঁরা হলেন, আওয়ামী লীগ নেতা ও খেশরা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম. এম. ফজলুল হক এবং খলিলনগর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ নেতা প্রণব ঘোষ বাবলু। মনোনয়ন পত্র জমা দেবার সময় নিজ নিজ অনুসারী নেতা কর্মীদের সাথে নিয়ে প্রার্থীরা তাদের মনোনয়ন জমা দেন। তবে একদলীয় ভাবে নির্বাচন অনুষ্ঠিতব্য হওয়ায় মনোনয়ন পত্র জমাদানে এবার উৎসবমূখর পরিবেশ চোখে পড়েনি।
উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব বিশ^াস জানান, ৩য় ধাপে আগামী ২৪ মার্চ তালা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থীদের মনোনয়ন পত্র জমা দানের শেষ দিন (২৬ ফেব্রুয়ারী) বিকাল ৫টা পর্যন্ত অত্র দপ্তরে চেয়ারম্যান পদে ঘোষ সনৎ কুমার, প্রভাষক প্রণব ঘোষ বাবলু এবং বীর মুক্তিযোদ্ধা এম. এম. ফজলুল হক মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মো. ইখতিয়ার হোসেন, সরদার মশিয়ার রহমান, সাংবাদিক মো. আব্দুল জব্বার সরদার, আমিনুজ্জামান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কৃষিবীদ মুরশিদা পারভীন পাঁপড়ি, মোস্তারি সুলতানা পুতুল এবং জেবুন্নেছা খানম তাদের মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়া একইদিনে সাংবাদিক শাকিলা ইসলাম জুঁই সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসারের নিকট তাঁর মনোনয়নপত্র জমা দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here