‘তুমি মানলেই জাগবে দেশ’ শীর্ষক যশোরে জনসচেতনতা মূলক কার্যক্রম শুরু

0
633

নিজস্ব প্রতিবেদক : ‘তুমি মানলেই জাগবে দেশ’ শ্লোগানকে সামনে রেখে যশোরে জনসচেতনতা মূলক কার্যক্রম শুরু হয়েছে। ‘আমরাই গড়বো আলোকিত বাংলা’ এমন প্রত্যয় নিয়ে গড়ে ওঠা ‘গর্জে ওঠো’ সংগঠনের উদ্যোগে কালেক্টরেট চত্ত্বর থেকে মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল।
সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানে এসময় তিনি বলেন, সামগ্রিক অর্থে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু নৈতিক ও মানবিক উন্নয়ন না হলে দেশের এ উন্নয়ন ফলপ্রসু হবেনা। তাই দেশের সার্বিক উন্নয়নে ভাল কাজে সবাইকে এগিয়ে আসতে হবে। জনসচেতনতা বৃদ্ধি করতে হবে। এ লক্ষ্যে তরুণদের সর্বাগ্রে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তিনি ‘গর্জে ওঠো’ সংগঠনের এ জনসচেতনতামূলক কার্যক্রমের সফলতা কামনা করেন।
অনুষ্ঠিানে সূচণা বক্তব্য দেন যশোর সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি প্রণব দাস। সমাপনী বক্তব্য দেন ‘গর্জে ওঠো’ সংগঠনের আহ্বায়ক কামাল মুস্তাফা। উপস্থিত ছিলেন সম্মিলিতি সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সদস্য হারুণ অর রশীদ উদীচী যশোরের সহসভাপতি মাহবুবুর রহমান মজুন, ‘গর্জে ওঠো’ সংগঠনের সদস্য সচিব সৈয়দ আব্দুল্লাহ প্রমুখ।
উদ্বোধনী পর্ব শেষে ‘বিশেষ প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন করুন’, ‘নিজে রক্ত দিন অন্যকে রক্তদানে উৎসাহিত করুন’, ‘জঙ্গিবাদকে না বলুন’, মাদককে না বলুন’, ‘বাল্য বিয়েকে না বলুন’, ‘হেলমেটবিহীন মোটসাইকেল চালাবেন না’, ‘গৃহকর্মী নির্যাতন করবেন না’, ‘ইন্টারনেটের অপব্যবহার বন্দ করুন’, ‘ঘুষ দেয়া- নেয়া বন্ধ করুন’, খাদ্যে ভেজাল রোধ করুন’ এমন শ্লোগান সম্বলিত প্লা-কার্ড হাতে প্রচার শোভাযাত্রা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ এবং শহরের বিভিন্ন স্পটে অবস্থান করে।
এরপর যশোর কালেক্টরেট স্কুল ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের জনসচেতনতামূলক এ বিষয়ে অবহিত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here