দীপনের ‘অপারেশন সুন্দরবন’-এ সামিনা

0
338

জলসা প্রতিবেদক :’ঢাকা অ্যাটাক’ এর পর দুই বছর বিরতি দিয়ে নতুন আরেকটি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন নির্মাতা দীপংকর দীপন। নাম ‘অপারেশন সুন্দরবন’। এতে মনোজ প্রামণিকের সঙ্গে জুটি বেঁধে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন নবাগত অভিনেত্রী সামিনা বাশার। আগামী ডিসেম্বরে মহরতের মাধ্যমে শুরু হবে এই ছবির শুটিং।

মনোজ ও সামিনার পাশাপাশি ছবিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করবেন রিয়াজ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, তাসকিন রহমান, দীপু ইমাম, এহসানুর রহমান।

এ বিষয়ে নির্মাতা দীপন গণমাধ্যমকে বলেন, ‘‘র‌্যাবের বর্তমান ডিজি বেনজীর স্যারের অনুপ্রেরণায় ‘ঢাকা অ্যাটাক’ সিনেমা নির্মিত হয়েছিল। এবারো তারই তত্ত্বাবধায়নে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছি। সিনেমাটির গল্পের জন্য প্রায় দেড় বছর সুন্দরবনের জলদস্যু প্রান্তিক জনগোষ্ঠী ও এর সাথে সংশ্লিষ্ট বিভিন্ন মানুষের জীবনযাত্রা নিয়ে গবেষণা করেছি।’’
তিনি আরও বলেন, ‘গল্পের প্রয়োজন অনুযায়ী দুর্দান্ত একটি মাল্টিকাস্ট পেয়েছি এই সিনেমায়। রিয়াজ ভাই প্রায় ৪ বছর পর কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হলেন। সিয়াম আর ফারিয়া প্রথমবারের মতো জুটি হয়ে কাজ করছে। রোশানের বিপরীতে একটি সারপ্রাইজ কাস্ট অপেক্ষা করছে। ছোট পর্দার মেধাবী মনোজ প্রামাণিক আর ভীষণ সম্ভাবনাময়ী সামিনা বাশার আছে। অন্য চরিত্রে আরো অসাধারণ অভিনয়শিল্পীরা যুক্ত হবেন বলে আশা করছি।’

নির্মাতা দীপংকর দীপনের ছবিতে কাজ করার অনুভূতি সম্পর্কে জানতে চাইলে বাংলাদেশ প্রতিদিনকে সামিনা বাশার বলেন, তার মতো একজন নির্মাতার সঙ্গে কাজ করবো এটা ভাবতেই খুব ভালো লাগছে। একজন নবাগতের কাছে এর চেয়ে বড় কিছু পাওয়ার নেই। তাছাড়া তিনি নিজেও আমাকে বাছাই করে করে অনেক আশাবাদী।