দুই যুগে পা দিলো লোকসমাজ

0
400

নিজস্ব প্রতিবেদক : দুই যুগে পা পড়লো দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম জনপ্রিয় খবরের কাগজ লোকসমাজের। এই দিবসটি উপলক্ষে আজ যশোরে একাধিক অনুষ্ঠান আয়োজন করেছে লোকসমাজ।
সকালে প্রেসক্লাব যশোর মিলনায়তনে আয়োজন করা হয় দুই যুগে পর্দাপণ অনুষ্ঠানের। লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবীর নান্টু এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
আলোচনায় অংশ নেন লোকসমাজ সম্পাদক অধ্যাপক নার্গিস বেগম, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সম্পাদক আহসান কবীর, সংবাদপত্র পরিষদের সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, লোকসমাজের বার্তা সম্পাদক শিকদার খালিদ।
স্বাগত বক্তব্য রাখেন পত্রিকাটির প্রকাশক শান্তনু ইসলাম সুমিত। অনুষ্ঠান পরিচালনা করেন পত্রিকাটির সিনিয়র স্টাফ রিপোর্টার আকরামুজ্জামান।
আলোচনা শেষে পত্রিকাটির তিন শ্রেষ্ঠ সাংবাদিককে সম্মাননা দেওয়া হয়। এবার শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন পত্রিকাটির সিনিয়র স্টাফ রিপোর্টার আকরামুজ্জামান। এছাড়া শ্রেষ্ঠ সংবাদদাতা হয়েছেন দুইজন- চৌগাছা প্রতিনিধি মুকুরুল ইসলাম মিন্টু ও মণিরামপুর প্রতিনিধি মজনুর রহমান।
পরে দুই যুগে পদার্পণ উপলক্ষে কেক কাটা হয়।
প্রেসক্লাবে এই আয়োজন শেষে লোকসমাজ দপ্তরে শুরু হয় প্রতিনিধি সম্মেলন। এতে পত্রিকাটির কর্মকর্তারা ছাড়াও অংশ নেন বিভিন্ন স্থান থেকে আসা সংবাদ প্রতিনিধিরা।
বিকেল সাড়ে তিনটায় জেলা পরিষদ মিলনায়তনে হওয়ার কথা রয়েছে তরিকুল ইসলাম স্মরণসভা। লোকসমাজের উদ্যোগে অনুষ্ঠেয় এই সভায় বিশিষ্ট সাংবাদিকনেতা শওকত মাহমুদসহ বিশিষ্টজনদের উপস্থিত থাকার কথা রয়েছে।