দু-এক দিনের মধ্যেই গঠিত হচ্ছে যশোর জেলা ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটি

0
347

ডি এইচ দিলসান : আগামী দু-এক দিনের মধ্যেই গঠিত হচ্ছে যশোর জেলা ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটি, আর এ কমিটিউ জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন পরিচালনা করবেন বলে জানিয়েছেন সংস্থার সভাপতি যশোর জেলা প্রশাসক মো: আব্দুল আওয়াল।
সুত্রে জানা যায় গত ২১শে এপ্রিল যশোর জেলা ক্রীড়া সংস্থা (জেডিএসএ) এর পরিচালনা কমিটির মেয়াদ শেষ হয়েছে। যদিও গঠনতন্ত্রের ২৬ অনুচ্ছেদের ১ এর ধারায় উল্লেখ আছে ‘পরবর্তী সাধারণ পরিষদ গঠনের লক্ষ্যে ও নির্বাচনের প্রয়োজনে জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের মেয়াদ উত্তীর্নের কমপক্ষে ৯০দিন পূর্বে আলোচ্য সূচিতে সভা আহ্বান করিতে হইবে।’
এ ব্যাপারে যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির বলেন, আমি অসুস্থ অবস্থায় দেশের বাইরে বাইরে থাকায় সময়মত সভা ডাকতে পারিনি। অপারেশন শেষ করে দেশে এসে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন নিয়ে সৃষ্ট সমস্যার সমাধানের জন্য আমাদের সভাপতি জেলা প্রশাসক মো: আব্দুল আওয়ালের সাথে যোগাযোগ করলে তিনি ৮ই এপ্রিল মিটিং ডাকেন। এ মিটিং এর পর আমরা নির্বাচন প্রক্রিয়া শুরু করার জন্য জেলা প্রশাসকের মাধ্যম্যে জাতীয় ক্রীড়া পরিষদে চিঠি পাঠাই। এরপর এনএসসির নির্দেশনা মতে ২ শে এপ্রিল আমরা দায়িত্ব ছেড়ে দেয়। তিনি আরো বলেন, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক শফিকুজ্জামান বলেছেন আমরা অবৈধ কমিটি, কিন্তু আমরাতো এনএসসির নির্দেশনা মতে কমিটির মেয়াদ যে দিন শেষ ঠিক সে দিনই দায়িত্ব ছেড়ে দিয়েছি।
এ ব্যাপারে যশোর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. আব্দুল আওয়াল বলেন, কমিটির মেয়াদ উর্ত্তীণের বিষয়টি জাতীয় ক্রীড়া পরিষদকে অবহিত করা হয়েছে। আশা করছি দু-এক দিনের মধ্যেই অ্যাডহক কমিটি গঠন করা হবে এবং সেই কমিটিই নির্বাচন পরিচালনা করবেন।
উল্লেখ্য ২০১২ সালের ১৫ জুন সর্বশেষ জেলা ক্রীড়া সংস্থার চার বছর মেয়াদি কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে মামলার জটিলতার কারণে প্রায় দুই বছর পর ২০১৪ সালের ২২ এপ্রিল দায়িত্ব গ্রহণ করে বর্তমান কমিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here