দেশসেরার স্বীকৃতি পেলো বেনাপোল কাস্টমস হাউজ

0
485

বেনাপোল প্রতিনিধি : আমদানি রপ্তানি বাণিজ্যে স্বচ্ছতা, জবাবদিহিতা, উন্নয়ন, অগ্রগতি রাজস্ব বৃদ্ধি, যানজট নিরসন ও আধুনিকায়নসহ একাধিক কাজের জন্য দেশের শ্রেষ্ঠ বন্দর ও কাস্টমসের স্বীকৃতি পেলো বেনাপোল বন্দর ও কাস্টমস। ওয়াল্ড কাস্টমস অর্গানাইজেশন ও বিশ্বব্যাংক দিয়েছে এই অ্যাওয়ার্ড। স্বাধীনতা পরবর্তী ১৯৭২সালে মুজিব-ইন্দিরা চুক্তির পর থেকে শুরু হয় বেনাপোল-পেট্টাপোল স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য। ২০০৯ সাল থেকে বেড়ে যায় আমদানি-রফতানি। গত ৫ বছরের ব্যবধানে পাল্টে যায় বেনপোলের দৃশ্যপট।
এ সময় বাস্তবায়িত হয় একাধিক শেড এয়ার্ড, বাইপাস সড়ক, টার্মিনাল, স্কেল, ক্রেন, ফরক্লিপ, রসায়নিক, পরীক্ষাগার, জমি এ্যাকোয়ার, অটোমেশন, আধুনিকায়নসহ একাধিক উন্নয়ন প্রকল্পের কাজ। বেনােেপাল চেকপোষ্ট কাস্টমস ও ইমিগ্রেশনেও লাগে আধুনিকতার ছাপ। বাড়ে যাত্রীসেবা। কমে দুর্ভোগ ও হয়রানি। রফতানি যায় বেড়ে।
বেনাপোল সিএন্ড এফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ন সম্পাদক মহাসিন মিলন বলেন, বাইপাস সড়ক চালু, নতুন ল্যাব তৈরী-যানজট নিরসন এবং এসআই কোটা ওয়ার্ল্ডের মাধ্যমে সঠিক শুল্কায়নের ফলে এই অর্জন সম্ভব হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here