ধর্ষণ মামলায় দোষী রাম রহিম ভক্তদের তাণ্ডব, নিহত ২৮

0
501

ম্যাগপাই নিউজ ডেস্ক: ভারতে ধর্ষণ মামলায় ধর্মগুরু রাম রহিমকে দোষী সাব্যস্ত করে দেয়া রায়ের পরেই দেশটির পাঞ্জাব ও হরিয়ানা রাজ্যের বিভিন্ন এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়েছে। সংঘর্ষ আর পুলিশের গুলিতে সেখানে অন্তত ২৮ জন নিহত এবং দুই শতাধিক আহত হয়েছে বলে টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, সহিংসতার আশঙ্কায় আগে থেকে সেনা-পুলিশ সব প্রস্তুত রেখেও পরিস্থিতি বাগে আনা যায়নি। লঠিচার্জ করে, কাঁদানে গ্যাস ছুড়েও পাঁচকুলা পরিস্থিতি পুলিশ নিয়ন্ত্রণে আনতে পারছে না।

রায়ের পরপরই পাঞ্জাব ও হরিয়ানা রাজ্যের বিভিন্ন এলাকায় সহিংসতা ছড়িয়ে পড়ে। সহিংসতায় প্রায় শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। দুইটি রেলস্টেশনে আগুন লাগিয়ে দিয়েছে ধর্মগুরু রাম রহিমের ক্ষুব্ধ অনুসারীরা। দুইটি থানাতেও অগ্নিসংযোগ করেছে তারা।

পাঁচকুলায় রাম রহিমের অনুসারীরা সংবাদমাধ্যমকেও আক্রমণ করেছে। সংবাদকর্মীদের গাড়ি ভাঙচুর করেছে ক্ষুব্ধ ডেরা সমর্থকরা। গণমাধ্যমের একাধিক গাড়ি এবং ও ভ্যান নষ্ট করেছে তারা।

চন্ডিগড়ে সহিংসতা ছড়িয়ে পড়ায় শহরজুড়ে কয়েকটি স্থানে এবং পাঞ্জাবজুড়ে কারফিউ জারি হয়েছে।

পাঁচকুলার পরিস্থিতি সবচেয়ে খারাপ। সেখানে কারফিউ জারি করেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। আদালত চত্বরের বাইরে প্রচণ্ড গোলমাল চলছে।

পাঁচকুলায় থানা এবং বিভিন্ন সরকারি দপ্তরে রাম রহিম ভক্তরা আগুন লাগিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। আগুন লাগানো হয়েছে বহু গাড়িতে।

গোটা শহরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে। পুলিশের সঙ্গে প্রবল সংঘর্ষে জড়িয়ে পড়েছেন রাম রহিম সমর্থকরা।

 ডেরা সচ্চা সৌদার সদর দপ্তর হরিয়ানার সেই সিরসাতেও তাণ্ডব চলছে। পুলিশের সঙ্গে সেখানেও রাম রহিম ভক্তদের সংঘর্ষ হয়েছে।

অশান্তি ছড়িয়ে পড়েছে দিল্লিতেও। রাজধানীর আনন্দ বিহার রেলওয়ে স্টেশনে একটি ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে, বাসও জ্বালানো হয়েছে বলে জানিয়েছে দিল্লি পুলিশ।

শুক্রবার হরিয়ানার পাঁচকুলার একটি বিশেষ আদালত ধর্মগুরু রাম রহিমকে দোষী সাব্যস্ত করে রায় দেয়। রায় শোনার পরই কান্নায় ভেঙে পড়েন রাম রহিমের বহু সমর্থক। কেউ কেউ এই খবরটা শোনার পর জ্ঞানও হারান।

চৌদ্দ বছর আগে ১১৯৯ সালে হরিয়ানার সিরসা শহরের কাছে অবস্থিত এলাকার ডেরা সাচা সওদার সদর দপ্তরের ভেতরে একজন শিষ্যকে রাম রহিম নিয়মিত ধর্ষণ করেন বলে অভিযোগ ওঠে। সেই ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়েছে। সোমবার তার বিরুদ্ধে সাজা ঘোষণা করবে আদালত। আইন অনুযায়ী তার সাত বছরের কারাদণ্ড হতে পারে।

SHARE
Previous articleকে এই বাবা রাম রহিম?
Next articleএবার হিন্দি ছবিতে মম
সম্পাদক-বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রকাশক-ফয়সাল ফারুকী অমি, প্রধান সম্পাদক - জাহিদ হাসান টুকন, নির্বাহী সম্পাদক-সাকিরুল কবীর রিটন বার্তা সম্পাদক-ডি এইচ দিলসান। নিউজ রুম ই-মেইল-magpienews24@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here