নিজেকে ভেঙেছি: সাফা

0
529

জলসা ডেস্ক : সাফা কবির। ছোট পর্দায় এই প্রজন্মের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী। একের পর দর্শকপ্রিয় নাটক-টেলিফিল্মে অভিনয় করে আলোচিত হয়েছেন তিনি। এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও দেখিয়েছেন অভিনয়ের দক্ষতা।

|আরো খবর
হোটেলে গিটারিস্টের সঙ্গে প্রভার পরিচয়, অতঃপর…
গল্পটা আসলে মজার না: বান্নাহ
মেহজাবিনের সতর্কবার্তা
এবার সাফা কবির অভিনয় করলেন একটি দেশাত্মবোধক নাটকে। যেখানে তাকে দেখা যাবে একজন কাজের বুয়ার চরিত্রে। যিনি মানুষের বাসা-বাড়িতে ঝি-এর কাজ করেন।

নাটকটির নাম ‘পতাকা’। এটি রচনা করেছেন রুদ্র মাহফুজ। নাটকটি পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। নাটকে সাফা কবিরের স্বামীর ভূমিকায় অভিনয় করেছেন তৌসিফ মাহবুব। সম্প্রতি উত্তরা, ৩০০ ফিট, শাহবাগসহ ঢাকার বেশ কয়েকটি লোকেশনে নাটকটির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে।

এই নাটকে অভিনয় প্রসঙ্গে সাফা কবির বলেন, এটা গতানুগতিক কোনো গল্পের নাটক নয়। সেই ধারা থেকে বের হয়েছি এবং নিজেকে ভেঙেছি এই নাটকে। নাটকে আমার চরিত্রের নাম মালেকা। বাসাবাড়িতে ছোটা ঝি-এর কাজ করি। স্মৃতি আর শেকড় মানুষকে সবসময় তাড়িত করে এবং মুক্তিযুদ্ধ আমাদের মনোভূমিতে যে আশ্চর্য বিস্তার করে আছে, সেটি এ নাটকে নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে উম্মোচিত হবে বলে আশা করছি।

অন্যদিকে তৌসিফ মাহবু বলেন, আমার চরিত্রের নাম শরাফত। সে নদীভাঙা এক হতভাগ্য। কাজের সন্ধানে সে ঢাকায় এসে মৌসুমী পণ্যের হকারে পরিণত হয়। এক পর্যায়ে সে পতাকা বিক্রি শুরু করে এবং ঘটনা ক্রমে লক্ষ্য করে বিপন্ন-পরাস্ত দেশপ্রেমকে। কাজটি করে অন্যরকম অভিজ্ঞতা হলো। আশা করি দর্শকরা পছন্দ করবেন নাটকটি

এদিকে নির্মাতা কাজী সাইফ আহমেদ বলেন, যান্ত্রিক জীবনে দেশকে নিয়ে কাঙ্খিত ভালোবাসাটুকু কখন যে অশ্রুতে থমকে যায় এবং মৃত্যুঞ্জয়ী শত-সহস্র বীরের যুদ্ধজয়ের স্বপ্ন অজান্তেই শৃঙ্খলিত হয়ে পরে, তা এই নাটকে দেখা যাবে। পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা নতুনভাবে জাগ্রত হওয়ার উদ্দীপনাও ব্যক্ত হয়েছে। প্রত্যাশা করছি দর্শককে ছুঁয়ে যাবে ‘পতাকা’।

ফেক্টর থ্রি সলিউশনস-এর ব্যানারে নির্মিত এবং রাসেল সিদ্দিকী প্রযোজিত ‘পতাকা’ নাটকটি আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে নাগরিক টিভিতে প্রচারিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here