নিজের সন্তানরা শতবর্ষী মাকে বাজারে ফেলে দিয়ে গেছে

0
331

জেলা প্রতিনিধি, পঞ্চগড় : নিজের সন্তানরা ৯৫ বছরের বৃদ্ধ মাকে ঠাই দেয়নি। সেই মা এখন অসুস্থ অবস্থায় এক বাজারে পড়ে আছেন। তার চোখের পানি শুকাচ্ছে না। এ ঘটনা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মির্জাপুরের।

বৃদ্ধা ইশারন নেছা বিধবা হন প্রায় ৫০ বছর আগে। চার মেয়েকে বিয়ে দিয়েছেন । বৃদ্ধা তার স্বামীর ভিটায় থাকতেন। পরে পাখোরতলা গ্রামে সেজ মেয়ে আজিমা বেগমের বাড়িতে গিয়ে ওঠেন বৃদ্ধা। ১৫-১৬ বছর ধরে সেখানেই রয়েছেন। ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করতেন।

গত এক মাস আগে এক মেয়ের বাড়িতে বেড়াতে গিয়ে পিছলে পড়ে পায়ে আঘাত পান ইশারন। তারপর থেকে হাঁটতে পারেন না। এই অবস্থায় মাকে টানতে না পেরে তার মেয়ে আজিমা তাকে রেখে আসেন সৎ ভাই জাহিরুলের বাড়িতে। জাহিরুল ও তার ছেলে সলেমান তাকে একমাস দেখাশোনা করার পর তাকে আবার রেখে আসেন আজিমার বাড়িতে। কয়েকদিন পর আজিমা আবার রেখে আসেন জাহিরুলের বাড়িতে।

এভাবে এক পর্যায়ে তারা ৬ মে সন্ধ্যায় তাদের মাকে ইউনিয়ন পরিষদ চত্বরে রেখে চলে যান। রাত হলেও তাকে কেউ বাড়িতে নেয়ার উদ্যোগ নেননি। রাতে স্থানীয় কয়েকজন যুবক বৃদ্ধার খাবারের ব্যবস্থা করেন। পরে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যরা তার মেয়ে আজিমার বাড়িতে পাঠানোর ব্যবস্থা করেন। কিন্তু ৭ মে দুপুরে আজিমা আবারও তার মাকে মির্জাপুর উত্তরা বাজারের একটি দোকানের সামনে রেখে চলে যান। সন্ধ্যায় ঝড় বৃষ্টি শুরু হলেও কোনো সন্তানই তাকে ফিরিয়ে নেওয়ার উদ্যোগ নেননি। ফলে ৮ মে পর্যন্ত সেখানে বসে কাঁদতে দেখা গেছে ওই বৃদ্ধা।