নড়াইলে ট্রাফিক ইন্সপেক্টরের ওপর হামলা! ভাইস চেয়ারম্যানসহ ৯জনের বিরুদ্ধে মামলা

0
304

নড়াইল প্রতিনিধি : নড়াইলে ট্রাফিক পুলিশের ইন্সপেক্টরসহ ৪ জনকে পিটিয়ে আহত করেছে সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও তার সমর্থিত লোকজন। রোববার সন্ধ্যায় পুরাতন বাস টার্মিনাল ট্রাফিক মোড় সড়কে এ ঘটনা ঘটে। রোববার রাতে সদর থানায় ৯জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে। পুলিশ ইতিমধ্যে ৩জনকে আটক করেছে।
পুলিশ সুত্রে জানা যায়, কয়েকদিন ধরেই জেলার বিভিন্ন সড়কে তরুণদের বেপরোয়া গাড়ী চালনোর বিষয়ে ট্রাফিকসহ গোয়েন্দা শাখার পুলিশ অভিযান পরিচালনা করে আসছে।তারই অংশ হিসেবে রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় নড়াইল পুরাতন বাস টার্মিনাল ট্রাফিক মোড় সড়কে বেপরোয়া মোটর সাইকেল চালক এক তরুণকে ট্রাফিক পুলিশ আটক করে। কাগজপত্রহীন গাড়ীটি ছাড়ার জন্য উপজেলা ভাইস চেয়ারম্যান তোফায়েল মাহমুদ তুফান ট্রাফিক পুলিশকে ফোন করেন। পুলিশ মোটর সাইকেলটি তার কথায় না ছাড়ায় তিনি ক্ষিপ্ত হন। পরে তার নেতৃত্বে ৮-১০ জন সহযোগী ট্রাফিক পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় নড়াইল ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর (প্রশাসন) মো. মনিরুজ্জামান, ট্রাফিক সার্জেন্ট শাহ জালাল, টিএসআই সরোয়ার আলম এবং কনষ্টোবল নজরুল আহত হন। এদের মধ্যে মনিরুজ্জামান সদর হাসপাতারে চিকিৎসাধীন আছে। বাকিদের প্রথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। এঘটনায় রোববার রাতে সদর থানায় তোফায়েল মাহমুদ তুফান, নাজমুল হোসেন ও মেহেদী হাসানসহ ৯জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ তোফায়েল মাহমুদ তুফান (২৭), নাজমুল হোসেন (২৫) ও মেহেদী হাসানকে (২৪) আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
এদিকে সরকারি দায়িত্ব পালনকালে একাধিক পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যদের পিটিয়ে জখম করার ঘটনায় পুলিশ বিভাগে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক পুলিশ কর্মকর্তা বলেন, সরকারি দায়িত্ব পালনকালে অতর্কিত এ হামলাকে কোনভাবেই মেনে নেয়া যায় না। খোদ আইন-শৃংখলা বাহিনীর কর্মকর্তাসহ সদস্যদের মারপিটের ঘটনার পর থেকে অনেক পুলিশ সদস্যই নিরাপত্তাহীনতা বোধ করছেন।
নাম প্রকাশ না করার শর্তে বেশ কয়েকজন সিনিয়র আওয়ামী লীগ নেতা বলেন, পুলিশ জনগনের বন্ধু। সমাজের আইন-শৃংখলা রক্ষার কাজে পুলিশ বাহিনী সর্বদা নিয়োজিত থাকে। সেই পুলিশ সদস্যদের ওপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তির হওয়া উচিত বলে মন্তব্য করেছেন তারা।
নড়াইল সদর থানার ওসি মো. ইলিয়াস হোসেন জানান, ‘এ ঘটনায় ৯জনের নাম উল্লেখ করে রোববার রাতে সদর থানায় মামলা দায়ের হয়েছে। এজাহারে উল্লিখিত ৩জনকে গ্রেফতার করা হয়েছে।’
পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, ‘হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। আইনের উর্ধ্বে কেউ নয়। ঘটনায় জড়িত থাকার অভিযোগে তোফায়েল মাহমুদ তোফানসহ ৩জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here