নড়াইলে বসত ভিটা জোর দখল, বাঁধা দেওয়ায় বিধবাকে মারপিট

0
701

নিজস্ব প্রতিবেদক : নড়াইলের লোহাগড়ায় জোর পূর্বক বসত ভিটা দখল করাকে কেন্দ্র করে এক বিধবাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে দুর্বত্তরা। মুমূর্ষ অবস্থায় তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় আহতের মেয়ে হালিমা খানম বাদী হয়ে ১৩ মার্চ লোহাগড়া থানায় মামলা দায়ের করা হলে নাসির উদ্দিন ওরফে রফি জামিনে মুক্তি পেয়ে মামলা তুলে নেওয়ার হুমকিসহ জীবন নাশের হুমকির কারণে নির্যাতিত অসহায় পরিবারটি বসত ভিটা ছেড়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছেন।

ভুক্তভোগী পরিবার ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার চর কালনা গ্রামের মৃত রাজা মিয়ার স্ত্রী জুলেখা বেগমের সাথে প্রতিবেশি এলাকার নাসির উদ্দিন ওরফে রফি গং জোর করে বিধবা জুলেখার বসত ভিটার উত্তর পাশের ৬ শতক জমি দখল করে নেয়। ওই সময় বাঁধা দিতে গেলে আসামী নাসির উদ্দিন, আবু বক্কর সিদ্দিক খোকা, মতিউর ওরফে মুন্না, তাহেরা বেগমসহ তাদের দলীয় লোকেরা গত ১২ মার্চ সকাল ৭টার দিকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে জুলেখার বসত বাড়িতে প্রবেশ করে। কিছু বুঝে ওঠার আগেই জুলেখা বেগমকে লাঠি ও রামদা দিয়ে পিটিয়ে ও কুপিয়ে গুরুতর আহত করে। নির্যাতনের সময় জুলেখা বেগমের ৫টি দাঁত ভেঙ্গে যায় ও ঠোট খুব বেশি পরিমানের কাটাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়। মুমূর্ষ অবস্থায় এলাকাবাসী ও পরিবার তাকে উদ্ধার করে প্রথমে লোহাগড়া ও নড়াইল সদর হাসপাতালে ভর্তি করে। অবস্থার অবনতি হওয়ায় পরে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় বিধবার মেয়ে হালিমা খানম বাদী হয়ে লোহাগড়া থানায় ৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন। মামলা নং ১২, তারিখ ১৩ মার্চ ২০১৮ইং।
আহতের মেয়ে হালিমা ও রতœা জানান, ‘জোর পূর্বক বসত জমি দখলে বাধা দেওয়ায় আমার মা মারপিটের শিকার হয়। এ ঘটনায় মামলা করায় ১ নং আসামী নাসির উদ্দিন আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আমাদের মামলা প্রত্যাহার ও জীবন নাশের হুমকির কারণে আমরা বাড়ি ছাড়া। ভুমিদসূ নাসির উদ্দিন গংদের বিরুদ্ধে হত্যাসহ একাধিক মামলা লোহাগড়া থানায় রয়েছে। এ ব্যাপারে প্রশাসনের উদ্ধর্তন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here