নড়াইলে ৭ মৎস্যজীবিকে ৭দিন করে কারাদন্ড

0
428

নিজস্ব প্রতিবেদক
নড়াইলের কালিয়ায় নবগঙ্গা নদীতে সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের বেলায় মা ইলিশ মাছ ধরার অপরাধে ৭জন আটককৃত মৎস্যজীবিকে ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৭দিন করে কারাদন্ডাদেশ দিয়েছেন। এ সময় উদ্ধারকৃত আনুমানিক ৫লাখ টাকা মুল্যের ৫হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে দেয়া হয়। অপরদিকে, উদ্ধারকৃত ১০ কেজি ইলিশ মাছ স্থানীয় সামছুল উলুম খাদেমুল ইসলাম মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়।
জানা যায়, রোববার (১৪ অক্টোবর) রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে নবগঙ্গা নদীতে অভিযান পরিচালিত হয়। অভিযানকালে নদীর বিভিন্ন এলাকায় কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময় উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল্যা (২৪), নওয়াগ্রামের নিজাম শেখ (৪০), দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল্যা (২২), সিঙ্গেরডাঙ্গার মুরাদ মুন্সি(৪২), বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস (৫০), পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান(৩০) ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখ কে (৩৫) আটক করা হয়। এদের সকলকে ভ্র্যাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদা ৭দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
অপরদিকে, নড়াইলের লোহাগড়ায় মধুমতি নদীতে কালনা থেকে কোটাকোল ঘাট পর্যন্ত সোমবার (১৫ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ও লোহাগড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এস এম আরাফাত হোসেন ও মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. দীন ইসলাম অভিযান চালিয়ে ৬ লক্ষ টাকা মূল্যের ৩০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here