নড়াইল-২ আসনে ধানের শীষ প্রার্থীর পাশে নেই বিএনপির নেতা কর্মী!

0
573

নিজস্ব প্রতিবেদক
নড়াইল-২ আসনে আগামী ৩০ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে নিয়ে এক তরফা নির্বাচনী প্রচার চলছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা সর্বস্তরের মানুষকে সঙ্গে নিয়ে ব্যাপক প্রচার-প্রচারণায় নেমেছেন। অপরদিকে, ধানের শীষের প্রার্থী ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামানের নিজ এলাকায় তার সঙ্গে জেলা ছাত্রদল ও লোহাগড়া উপজেলার বিএনপির নেতাকর্মীদের দেখা গেলেও নেই জেলা পর্যায়ের কোন নেতা কর্মী।

এ আসনের প্রার্থীরা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, ২০ দলীয় জোট তথা ঐক্যফ্রন্টের প্রার্থী এনপিপির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামান, জেলা জাতীয় পার্টির (এরশাদ) সভাপতি অ্যাডভোকেট ফায়েকুজ্জামান ফিরোজ, এনপিপির জেলা সভাপতি মনিরুল ইসলাম, ইসলামী আন্দোলন জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম নাসির উদ্দীন, ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহাবুবুর রহমান এবং ঋণখেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল হওয়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (রব) কেন্দ্রীয় কমিটির সদস্য ফকির শওকত আলী আপিলে প্রার্থীতা ফিরে পাওয়ায় তিনিও এ আসনে বহাল হয়েছেন। তবে এ আসনে মূলত নৌকা ও ধানের শীষের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
সরেজমিনে দেখা যায়, লোহাগড়া বিভিন্ন এলাকায় প্রতিপক্ষের বাধার পরেও ধানের শীষের গণসংযোগ ও লিফলেট পোষ্টার চোখে পড়লেও নড়াইল সদর এলাকায় কোন ধরনের গণসংযোগ ও লিফলেট পোষ্টার নাই। তবে নাম প্রকাশে অনিচ্ছুক সদরের বেশ কয়েকজন নেতা কর্মী জানান, ধানের শীষের প্রার্থী হিসাবে তারা এনপিপির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান এ জেড এম ফরিদুজ্জামকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার মাশরাফী বিন মর্তুজার প্রতিপক্ষ হিসাবে মানসিক ভাবে মেনে নিতে পারেননি। তাই তারা নড়াইল সদর এলাকায় কোন ধরনের গণসংযোগ এবং লিফলেট পোষ্টারও বিতরণ করছেন না। নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি উইনিয়ন ও লোহাগড়া উপজেলার একটি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসন গঠিত।

এ ব্যাপারে এ জেড এম ফরিদুজ্জামান বলেন, ‘জেলা বিএনপির সভাপতি নিজে প্রার্থী থাকায় তিনি আমার এলাকায় সময় দিতে পারছেন না। তবে জেলার সাধারণ সম্পাদক ও সদরের কোন নেতা কর্মীরা পুলিশের গ্রেফতারের ভয়ে আমার গণ সংযোগের সঙ্গে থাকতে পারছেন না।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here