নয়াপল্টনের সংঘর্ষে বিএনপিকে দায়ী করে ইসিতে পুলিশের তদন্ত প্রতিবেদন

0
361

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মনোনয়ন ফরম কিনতে ভিড় ও জটলাকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গাড়ি ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও নেতাকর্মীদের গ্রেপ্তারসহ বিভিন্ন বিষয়ের ওপর তদন্ত করে নির্বাচন কমিশনে (ইসি) প্রতিবেদন জমা দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি)।
রোববার (১৮ নভেম্বর) সন্ধ্যায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনে তদন্ত প্রতিবেদনটি জমা দেওয়া হয় বলে নির্বাচন কমিশন সচিবালয় সূত্র নিশ্চিত করেছে। সূত্র জানায়, পুলিশের প্রতিবেদনে এই অনভিপ্রেত ঘটনার জন্য বিএনপি নেতাকর্মীদের দায়ী​ করা হয়।

এতে বলা হয়দলটির কয়েকজন নেতাকর্মীর উসকানিমূলক আচরণ করওল ওই বিশৃঙ্খলা তৈরি হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ তৎপর হয় এবং একপর্যায়ে পুলিশের ওপর তারা হামলা চাললে সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে জানতে চাইলে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ জানান, নয়াপল্টনের ঘটনার শুরু থেকে শেষ পর্যন্ত কী কী ঘটনা ঘটেছিল সেটা জানতে চেয়ে আমরা ১৮ নভেম্বরের ভেতরে পুলিশ মহাপরিদর্শককে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দিয়েছিলাম। আজ সন্ধ্যায় পুলিশ প্রধানের পক্ষ থেকে তদন্ত প্রতিবেদনটি ইসিতে জমা পড়েছে। তরে আমি সেটি পড়ে দেখিনি। সকালে প্রতিবেদন বিশ্লেষণ করে পদক্ষেপ নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here