পত্রিকায় সংবাদ প্রকাশের পর পল্লী বিদ্যুতের তদন্ত শুরু, সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি

0
539

নিজস্ব প্রতিবেদক ঃ নড়াইলের লোহাগড়ার নোয়াপাড়া গ্রামে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ প্রদানে মোটা অংকের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগের সংবাদটি গত ৪ জুলাই দৈনিক বিডি খবরসহ অন্যান্য পত্র-পত্রিকায় ছাপা হওয়ার পর নড়েচড়ে বসেছে সংশ্লিষ্ট প্রশাসন।
ইতোমধ্যে, ৪ জুলাই সরেজমিনে তদন্ত সম্পন্ন করেছে বিদ্যুৎ যশোর সমিতি-২ এর ডিজিএম ট্রেকনিক্যাল অরুন কুমার কুন্ডুসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ বিষয়ে তিনি জানান, তদন্তকালে পত্রিকায় নাম উল্লেখ ব্যক্তিদের লিখিত বক্তব্য নেওয়া হয়েছে। দপ্তরে জমা দেওয়ার আগে, কিছু বলার নিয়ম নেই। তবে প্রধান অভিযুক্ত বদরুলকে পাওয়া যায়নি।
এ দিকে অভিযোগ উঠেছে, ওই গ্রামের সংঘবদ্ধ দালাল চক্রটি অর্থ আতœসাতের বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য উঠে পড়ে লেগেছে। বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করা চেষ্টাও চালিয়ে যাচ্ছে জড়িতরা। শুধুু তাই নয়, অভিযোগকারীদের বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে সৃষ্ঠ বিষয়টি চেপে যাওয়ার প্রাণান্তকর চেষ্ঠা চালিয়ে যাচ্ছে ওই সংঘবদ্ধ দালাল চক্রটি। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, সংঘবদ্ধ দালাল চক্রটি সাংবাদিকদের ওপর বেজায় চটেছে। তারা গণমাধ্যম কমীদের ওপর হামলা ও মামলা দিয়ে দেখে নেওয়ার হুমকিও দিয়েছে।

উল্লেখ্য, উপজেলার লক্ষ্মীপাশা ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের একটি দালাল চক্র গ্রাহক প্রতি ৪ হাজার ৩শ টাকা থেকে ৫ হাজার ৩শ টাকা হাতিয়ে নিয়েছে। সংঘবদ্ধ চক্রটি হাতিয়ে নেওয়া টাকার কথা অন্য কারো নিকট প্রকাশ না করার জন্য গ্রাহকদের নিষেধ করে দিয়েছে। উৎকোচের বিষয়টি প্রকাশ করলে সংশ্লিষ্ট গ্রাহকের বিদ্যুৎ সংযোগটি কেটে দেওয়া হবে বলেও হুমকি দিচ্ছে।
নোয়াপাড়া গ্রামের সাখায়াত হোসেন সকুর ছেলে নুর মোহাম্মদ ও মুক্তিযোদ্ধা মনজুর আলমের ছেলে বদরুল শেখ (৪০) পরস্পর যোগসাজসে নোয়াপাড়া গ্রামের ৭১টি পরিবারের ১২০টি মিটারের মধ্যে ৯৬টি মিটার দিয়ে প্রতিটি মহিলা গ্রাহকের নিকট থেকে ৪ হাজার ৩শ এবং পুরুষ গ্রাহকদের নিকট থেকে ৫ হাজার ৩শ টাকা কৌশলে হাতিয়ে নিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here