পর্নোগ্রাফির অভিযোগ নিয়ে যা বললেন কুসুম সিকদার

0
317

জলসা ডেক্স : বাংলাদেশে জনপ্রিয় অভিনেত্রী কুসুম সিকদারের যে মিউজিক ভিডিওর বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে মামলা হয়েছে, সে প্রসঙ্গে তিনি বলেছেন, গানটিতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই। খবর বিবিসি।

তবে মিউজিক ভিডিওতে সুইমিং পুলের দৃশ্য কিংবা কয়েকটি স্বাভাবিক অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলো অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে তিনি মনে করেন না।

কুসুম সিকদারের নিজের লেখা এবং গাওয়া গানের মিউজিক ভিডিও ‘নেশা’র বিরুদ্ধে পর্নোগ্রাফির অভিযোগে রবিবার ঢাকার একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে। মামলায় মিজ সিকদারসহ আরও ছয়জনকে আসামি করা হয়েছে।

এর আগে অাগস্ট মাসে গানটি রিলিজ হবার পরই অশ্লীলতার অভিযোগ তুলে এর বিরুদ্ধে লিগ্যাল নোটিশ পাঠান একজন আইনজীবী।

মিজ সিকদার দাবি করেন, মিউজিক ভিডিওতে কোন শয্যাদৃশ্য কিংবা চুম্বনের দৃশ্য নেই। তবে সুইমিং পুলে গোসলের দৃশ্য কিংবা কয়েকটি অন্তরঙ্গ দৃশ্য থাকলেও সেগুলো তিনি অশ্লীল অথবা বেআইনি হয়েছে বলে মনে করেন না।

মিজ সিকদার আরও বলেন, বাংলাদেশ আইন মেনেই গানের দৃশ্যায়ন বা শুটিং করা হয়েছে। এরপর নিয়ম মেনেই সেটি ইউটিউবের বঙ্গবিডি নামক চ্যানেলে প্রচার করা হয়েছে। মামলা বিষয়ে তিনি এখনো আদালতের কোন নোটিশ পাননি।

গণমাধ্যমে দেখে জেনেছেন। এর আগে লিগ্যাল নোটিশ পেয়ে আইনজীবীর মাধ্যমে জবাব দিয়েছিলেন। এখন যেহেতু মামলা হয়ে গেছে, ফলে আইনজীবীর সঙ্গে পরামর্শ করে ব্যবস্থা নেবেন তিনি।

এদিকে মামলার বাদি সুপ্রিমকোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান বলেছেন, মিউজিক ভিডিওটিতে অপ্রাসঙ্গিক এবং অপ্রয়োজনীয়ভাবে রগরগে দৃশ্য অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি এবং প্রকাশনা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২ অনুযায়ী দণ্ডনীয় অপরাধ বলে উল্লেখ করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here