পাটকেলঘাটায় খর্ণিয়া হাইওয়ে পুলিশের ধাওয়ায় প্রাণ গেল মাহেন্দ্র চালকের

0
357

রিপন হোসাইন পাটকেলঘাটা : সাতক্ষীরা-খুলনা মহাসড়কের শাকদহা ব্রীজ থেকে হাইওয়ে পুলিশের ধাওয়া খেয়ে এক মাহেন্দ্র চালকের নিহতের ঘটনা ঘটেছে। ঘটনাটি ২৭ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ৭ টার দিকে পাটকেলঘাটা হারুণ অর রশিদ ডিগ্রী কলেজের সামনে সড়কের পাশের খাদে পড়ে মাহেন্দ্র চালক নিহত হয়।
প্রত্যক্ষদর্শী ও মাহেন্দ্র চালকের স্বজনরা জানান, ঘটনার সময় খর্ণিয়া হাইওয়ে পুলিশের এসআই ফিরোজ হোসেনের নেতৃত্বে চাঁদাবাজ এ.এস.আই মাহমুদ হোসেন, এটিএসআই মিজানুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে শাকদহা ব্রীজের উপর অভিযান চালিয়ে মাহেন্দ্রা চালকদের আটক করে চাঁদা আদায় করছিল। এসময় নগরঘাটা গ্রামের মৃত আছিরউদ্দীন মোড়লের পুত্র আব্দুস সামাদ (৫০) প্রতিদিনের ন্যায় তার ভাড়ায় চালিত মাহেন্দ্রা নিয়ে ৩০ মাইল হয়ে পাটকেলঘাটা ব্রীজের উপর আসার পথিমধ্যে শাকদহা ব্রীজের উপর পৌছালে বহুলালোচিত এএসআই মাহমুদ মোটরসাইকেল নিয়ে মাহেন্দ্রা চালককে ধাওয়া দিয়ে পাটকেলঘাটা হারুণ অর রশিদ কলেজের সামনে এসে সড়কের পাশে খাদে পড়ে ঘটনাস্থলেই তিনি নিহত হন। এঘটনায় উপস্থিত উত্তেজিত জনতা সহ নিহতের স্বজনরা হাইওয়ে পুলিশের এএসআই মাহমুদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এছাড়া বিতর্কিত এএসআই মাহমুদের বিরুদ্ধে মাহেন্দ্রা চালক, মোটরসাইকেল চালক, ট্রলী চালক, মাইক্রোবাস চালক, প্রাইভেটকার চালক, পিকআপ চালক, ট্রাক চালক, ব্যাটারী চালিত ভ্যানচালক সহ শত শত ব্যক্তির নিকট থেকে এর আগে বেপরোয়াভাবে চাঁদাবাজি করার অভিযোগ করেন।

সাতক্ষীরা জেলা মাহেন্দ্র ত্রীহুইলার মালিক সমিতির যুগ্ন-সাধারন সম্পাদক রাজিব বিশ্বাস বলেন, চুকনগর হাইওয়ে পুলিশ আমাদের কাছে মাসিক চাঁদা চাই। কিন্তু আমরা দিতে রাজি না হওয়ায় তারা আমাদের প্রতিনিয়ত হয়রানি করে। আজ তারই প্রতি ফলন ঘটেছে। আমরা এ হত্যা সুষ্ট বিচার চাই উর্দ্বর্তন কর্তৃপক্ষের কাছে।
পাটকেলঘাটা থানা অফিসার ইনচার্জ(ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ জানান, পুলিশের ধাওয়া খেয়ে মাহেন্দ্র চালক উল্টে চাপা পড়ে নিহত হয়েছেন শুনেছি। তবে বিষয়টি তদন্ত না করে বলা যাবে না।
চুকনগর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ(ওসি) মাহমুদ হাসান জানান, হাইওয়ে পুলিশের এসআই ফিরোজের নেতৃত্বে বিনেরপোতা বাইপাস সড়কের সামনে ৪টি মাহেন্দ্র আটক করে থানায় নিয়ে যাওয়ার সময় মাহেন্দ্র চালক সিগন্যাল অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় মাহেন্দ্র উল্টে চাপা পড়ে চালক নিহত হয়েছে। তার লাশ উদ্ধার করে পাটকেলঘাটা থানা পুলিশ।
এঘটনায় হাইওয়ে পুলিশের যশোর জোনের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ শাহিন, সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন, তালা-পাটকেলঘাটা সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ুন কবির ঘটনাস্থল পরিদর্শন করেন।