পানি সম্পদ প্রতিমন্ত্রীর ভৈরব নদ খনন কাজ পরিদর্শন

0
350

বিশেষ প্রতিনিধি : শুধু নদী খনন করলেই হবে না, এর নাব্যতা ধরে রাখার জন্য খনন অব্যাহত রাখতে হবে। সারা দেশের নদীতে বাধ দেয়া সম্ভব নয়। আমাদের দেশের মাটি খুব নরম। অল্প বৃষ্টিতেই পাড় ভেঙ্গে যায়। তাই এর চারপাশে মাটি শক্ত করে রাখার জন্য গাছ লাগাতে হবে।
শুক্রবার সকালে যশোর সদর উপজেলার চুড়ামনকাটির হৈবতপুর এলাকায় ভৈরব নদ খনন কাজ পরিদর্শনকালে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক একথা বলেন।
তিনি আরও বলেন ,ব-দ্বীপ ডেল্টা প্লান প্রকল্পের কাজ ২১০০ সালের মধ্যে শেষ হবে। এটি শুধুমাত্র শুরু হয়েছে। কিছুদিন পর দৃশ্যমান হবে। এটি সম্পন্ন হলে বাংলাদেশের চিত্র পাল্টে যাবে। বাংলাদেশ নদী মাতৃক দেশ এটার পরিচিতি পাবে,খাল গুলি নাব্যতা ফিরে পাবে,নৌকা চলাচল করতে পারবে,২০৩০ সালের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিনত হওয়ার এটি আর একটি পদক্ষেপ বলে জানান মন্ত্রী।
মন্ত্রীর সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, পানি উন্নয়ন বোর্ডের খুলনা দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী ছিদ্দিকুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের খুলনা তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হাসান, যশোর পানি উন্নয়ন বোর্ড এর খুলনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম, যশোর এর নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী। যশোর এর ভৈরব নদের খনন কাজ পরিদর্শন শেষে তিনি সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি কুষ্টিয়ার উদ্দেশ্যে রওনা হন।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here