পুটখালি খাটালের নতুন পরিচালনাকারী উপর নাসির বাহিনীর হামলা, আহত ২

0
1870

বিশেষ প্রতিবেদক : সোমবার যশোর বেনাপোলের পুটখালী গ্রামে ষ্টার এজেন্সির স্হাপিত বিট/খাটালের নতুন পরিচালনাকারী দলের উপর হামলা করেছে নাসির বাহিনী। হামলায় আহত হয় সার্জেন্ট (অবঃ) আব্দুল ওহাব এবং নাসির উদ্দীন ছোট ও তাদের সহযোগিরা । এ ঘটনার পর থানায় অভিযোগি দিলে পুলিশ অভিযোগ গ্রহণ করিনি বলে দাবি করেছেন খাটাল পরিচালনা কমিটির সদস্য নাসির উদ্দীন, সার্জেন্ট আসাদ(অবঃ), কর্পোরাল আনোয়ার (অবঃ) ও মোঃ ফারুক এবং তাদের সহযোগীরা।
নাসির উদ্দীন (ছোট) অভিযোগ করেন যশোর বেনাপোল ৫ নং পুটখালী ইউনিয়ন বিওপিতে মেসার্স স্টার এজেন্সি এর স্হাপিত গবাদিপশুর বিট/খালাট এলাকায় বসবাসরত দরিদ্র ও অসহায় পরিবারদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে ফেরার পথে পুটখালী বাজারে চেয়ারম্যান এর সাথে সৌজন্য সাক্ষাত করে বাজারের শেষ মাথায় আসলে সন্তাসী নাসির বাহিনী কর্তৃক হামলার শিকার হয়। এতে আহত হন সার্জেন্ট (অবঃ) আব্দুল ওহাব এবং নাসির উদ্দীন ছোট । এরপর তাৎখনিক বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পরবর্তী বন্দর থানায় অভিযোগ করতে গেলে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অসহযোগিতা মূলক আচরণ করে কোনো প্রকার অভিযোগ গ্রহণ করেন নাই।
উল্লেখ্য এই নাসির বাহিনীর প্রধান নাসির উদ্দিন সরদার পুটখালী বিজিবি বিওপি তে মেসার্স স্টার এজেন্সি এর স্থাপিত গবাদি পশুর বিট/খাটাল এর দায়িত্ব প্রাপ্ত পরিচালনা কারী ছিল। দায়িত্ব পরিচালনা কালীন বিপুল পরিমাণ গরু বাইপাসসহ রাষ্ট্রবিরোধী মাদক, অস্ত্র সহ অন্যান্য ব্যবসায় মেতে উঠে। বাধ্য হয়ে মেসার্স স্টার এজেন্সি ঐ নাসিরকে দায়িত্ব হতে অব্যাহতি দিয়ে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অবহিত করা হয় এবং নতুন পরিচালনা কমিটি কে দায়িত্ব প্রদান করে। নতুন পরিচালনাকারী দল পুটখালী এলাকার বসবাসরত দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে ফেরার পথে এই হামলা চালায়। এই নাসির বাহিনীর নেতৃত্বে বিভিন্ন সময়ে সীমান্তে রাখাল হত্যা সহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত।