পুলিশের নাকের ডগায় ইয়াবা সিন্ডিকেটের প্রধান রিপন মাদকদ্রব্য বিভাগের হাতে ইয়াবাসহ গ্রেফতার

0
465

       সদর পুলিশ ফাঁড়ির এটিএসআই নাসির উদ্দিনের বিরুদ্ধে                          বেরিয়ে এসেছে অজানা কাহিনী

বিশেষ প্রতিনিধি: খোদ কোতয়ালি মডেল থানার পিছনে মাড়–য়াড়ী মন্দির সংলগ্ন পতিতালয়ের সামনে থেকে কু-খ্যাত মাদক ব্যবসায়ী মো: রিপনকে মাদকদ্রব্য নিয়ন্ত্রন জেলা কার্যালয়ের সদস্যরা গ্রেফতার করেছে। সদর পুলিশ ফাঁড়ির এক কর্মকর্তা জেনেও অজ্ঞাত কারনে রিপনকে গ্রেফতার করেনি বলে অভিযোগ উঠেছে।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ জেলা কার্যালয় ক সার্কেল সূত্রে জানাগেছে,সোমবার বেলা সাড়ে ১১ টায় গোপন সূত্রে খবর পেয়ে উল্লেখিত এলাকা থেকে রিপনকে গ্রেফতার করে। সে যশোর সদর উপজেলার রাজারহাট রামনগর এলাকার মৃত সেলিম এর ছেলে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ জেলা কার্যালয়ের উক্ত টিমের কাছে খবর ছিল রিপন ২শ’ পিস ইয়াবার চালান নিয়ে অবস্থান করছে। খবরের ভিত্তিতে গ্রেফতার করার পর তার কাছ থেকে ১০পিস ইয়াবা উদ্ধার করে।
সূত্রগুলো জানিয়েছেন, রিপনসহ একটি সিন্ডিকেট গোটা বড় বাজার এলাকায় ইয়াবা বিক্রির মোকাম গড়ে তুলেছে। সদর পুলিশ ফাঁড়ির এটিএসআই নাসির উদ্দিন সরদার রিপনের সাথে সখ্যতা রেখে ইয়াবা বিক্রিতে পরোক্ষ সহযোগীতা করেছে। যার ফলে রিপন সব সময় থেকে গেছে ধরা ছোয়ার বাইরে। সূত্রগুলোর অভিমত,রিপন ছাড়াও মুড়োলীর রনি বড় বাজার এলাকায় ১০টি স্থানে ইয়াবা বিক্রি করে। সদর পুলিশ ফাঁড়ির এটিএসআই নাসির উদ্দিন রিপনসহ তার সিন্ডিকেটের কার্যক্রম দেখেও অজ্ঞাত কারণে গ্রেফতার না করায় বাজারের ব্যবসায়ীদের মধ্যে নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে। বাজারের ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন,সদর পুলিশ ফাঁড়ীর এটিএসআই নাসির উদ্দিন সরদার মাস খানেক সদর পুলিশ ফাঁড়িতে যোগদান করেন। তিনি যোগদানের পূর্বে এই ফাঁড়িতে কর্মরত থাকাকালে বিভিন্ন ব্যবসায়ীদের সাথে অসৌজন্যমূলক আচারণ করতো। গোটা বড় বাজারের চোরাচালানী ও মাদক সিন্ডিকেটের সাথে উক্ত এটিএসআই নাসির উদ্দিনের সখ্যতা থাকায় সব সময় তারা ধরা ছোয়ার বাইরে থেকে যায়। দায়িত্ব পালনের নামে নাসির উদ্দিন বড় বাজার এলাকায় গড়ে ওঠা আবাসিক হোটেল গুলি হতে উৎকোচের বিনিময়ে দেহ ব্যবসার সহযোগীতার করেন। তাছাড়া,তিনি দায়িত্ব পালনে যাকে তাকে হ্যান্ডকাপ পরিয়ে আটকের ভয়ভীতি দেখানোর হুমকী দেয়। যার ফলে নাসির উদ্দিনের ভয়ে কেউ টু শব্দ করতে সাহস পায়না। নাসির উদ্দিনের সাথে বড় বাজার এলাকায় গড়ে মাদক সিন্ডিকেটের চুক্তি থাকায় পুলিশ সুপারের মাদকের বিরুদ্ধে অভিযানে কেউ গ্রেফতার হচ্ছে না। তার প্রমান পুলিশের নাকের ডগায় ইয়াবা বিক্রির অভিযোগ মাদকদ্রব্য বিভাগের হাতে মো: রিপন ইয়াবাসহ গ্রেফতার। বিষয়টি গোটা বাজার এলাকায় নানা গুঞ্জন সৃষ্টি হয়েছে এটিএসআই নাসির উদ্দিন সরদারের কর্মকান্ড নিয়েছে। এ ব্যাপারে সাংবাদিকরা সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মতিউর রহমানের কাছে অভিযোগের ব্যাপারে ইতিপূর্বে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান,অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here