পূর্ব শত্রুতার জের ধরে রাজগঞ্জের পারখাজুরা গ্রামে পানের বরজে আগুন, ক্ষতি ৩ লাখ টাকা

0
719

উত্তম চক্রবর্ত্তী, মণিরামপুর(যশোর)অফিস : পূর্ব শত্রুতার জের ধরে গতকাল রাতে রাজগঞ্জের পারখাজুরা গ্রামে এক কৃষকের পানের বরজে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। যার ক্ষতি হয়েছে প্রায় ৩ লাখ টাকা।
প্রত্যক্ষদর্শিরা জানায়, যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জের পারখাজুরা গ্রামের মৃত নুর ইসলাম মোড়লের ছেলে আবু বক্কর সিদ্দিকের ডাঙ্গীর মাঠে ৪৩ শতক জমিতে লাগানো পানের বরজে বুধবার রাত ১১টার দিকে দূর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। এ সময় পাশের রাস্তা দিয়ে যাওয়া পথচারী একই গ্রামের পান বিক্রেতা খোরশেদ ও রাজিব ঘোষ পানের বরজে আগুনের লেলিহান দেখে পাশের পাড়ার ভুট্টকে ফোনের মাধ্যমে বিষয়টি জানাই ও আত্ন চিৎকার করতে থাকে। তাৎক্ষনিক চারিদিক থেকে লোকজন এসে আগুন লিভানোর চেষ্টা করে। এক পর্যায় বরজের পাশের স্যালোমেশিন খাটিয়ে পানি দিয়ে আগুন লিভাতে সক্ষম হয়। তার পরও ভরা ফসল পানের বরজের প্রায় এক তৃতীয় অংশ পুড়ে যায়। ফলে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মালিক সুত্রে জানা গেছে।
এ বিষয়ে প্রত্যক্ষদর্শি নাজমুল মোহম্মাদ ও আব্দুর রউফ এর কাছে জানতে চাইলে তারা প্রতিনিধিকে জানান, বরজে আগুন ধরার সংবাদ পেয়ে চারিদিক থেকে শত শত লোক ছুটে আসে। এক পর্যায় সকলে মিলে পানি দিয়ে বরজের কিছু পান রক্ষা করতে পেরেছি। তবে যারা এই ধরনের জঘন্য কাজ করেছে তাদের কঠোর শাস্তি হয় তার জন্য আমরা আপনার সহয়তা কামনা করছি।
কথা হয় বরজ মালিক সিদ্দিকের সাথে তিনি বলেন, বরজে আমার প্রায় ২ লাখ টাকার উপরে খরচ হয়েছে। আমি সম্প্রতি অল্প কিছু পান বিক্রি করেছি। বরজে প্রায় ৪ লাখ টাকার পান ছিল। আগুনে প্রায় সব পান পুড়ে নষ্ট হয়ে গেছে। তিনি আরো বলেন, আমার গ্রামের লোকই এই কাজ করেছে। তবে এই মুহুত্বে আমি কারোর নাম বলতে পারছিনা। এ বিষয়ে মামলা করার প্রস্তুতি চলছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here