প্রতারকের ফাদে পাসপোর্ট যাত্রীর টাকা আত্মসাৎ ,অবশেষে মামলা আটক-১

0
242

রাশেদুজামান (রাসেল) বেনাপোলঃযশোরের বেনাপোলে পাসপোর্ট যাত্রীর কাছ থেকে সুকৌশলে টাকা হাতিয়ে নিয়ে দীর্ঘ সময় পার হওয়ায় কোন দিশা না পেয়ে অবশেষে প্রতারক চক্রের নামে বেনাপোল পোর্ট থানায় মামলা।

আটককৃত আসামী- মোছা: মমতাজ বেগম (৩৫), সে খুলনা জেলার রূপসা থানার বাঘমারা গ্রামের মো: শুকুর আলীর স্ত্রী। কঠোর নিরাপত্তা থাকার পরও এক ধরনের প্রতারক চক্র দল ভদ্র মুখোশধারী মিষ্টি ভাষা ব্যবহার করে প্রতারনার মাধ্যমে দেশের প্রত্ত্যন্ত অঞ্চল থেকে আসা পাসপোর্টধারী যাত্রীদের সামান্য খরচে সহযোগীতার নাম করে যেমন হয়রানী করছে তেমনি করে বিভিন্ন কলা কৌশলে টাকা পয়সা হাতিয়েও নিচ্ছে। ঠিক তেমনি রবিবার (৬ জুলাই) সাতক্ষীরার জাতপুর থেকে বেনাপোলে আসা মোছা: রুবিনা খাতুন নামের এক পাসপোর্ট যাত্রী অভিযোগ দিয়ে বলেন, আমি ও আমার তিনজন আত্মীয় সকাল ১০ টার সময় পাসপোর্টের মাধ্যমে ভারতে যাওয়ার আগে বেনাপোল চেকপোষ্টের মানি এক্সচেঞ্জ থেকে টাকা এক্সচেঞ্জ করতে চাইলে আমার পূর্ব পরিচিত মোছা: মমতাজ বেগম ও তার সাথে থাকা শাহানাজ পারভিন আমাকে বলে তার পরিচিত এক ঘরের মাধ্যমে টাকা পরিবর্তন করলে ভাল বাটা পাওয়া যাবে। তার কথাতে আমি রাজি হয়ে আমাদের কাছে থাকা ৭৫,০০০/- (পচাত্তর হাজার) টাকা তার কাছে দিলে সে আমাদের দাড় করিয়ে বেশ কিছুক্ষন পরে ফিরে আসে। আমরা বাংলাদেশ ইমিগ্রেশন কার্যক্রম শেষে মেইন গেটে পৌছালে প্রতারক মমতাজ বেগম বলেন, আমি ভুলে এক দোকানে একশত টাকা রেখে এসেছি পরে গেলে দেবে না।
তুমি আগে গিয়ে ওপারে দাড়াও আমি টাকাটা নিয়ে ওপারে আসছি। আমরা তার কথা বিশ্বাস করে সরল মনে ভারতীয় ইমিগ্রেশন কার্যক্রম শেষে বাহিরে অপেক্ষা করতে থাকি। বেশ সময় পার হওয়ার পর আমি তার নম্বরে ফোন দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়। অবশেষে অপেক্ষার ধৈয্য পেরিয়ে গেলে বিকাল ৪ টার সময় ভারতীয় প্রষাশনের সহযোগীতায় নিজ দেশে এসে স্থানীয় ব্যবসায়ীদেকে জানালে তারা থানা পুলিশের কাছে পাঠায়। বেনাপোল পোর্ট থানায় অভিযোগ দায়ের করলে দায়িত্বরত অফিসার এস আই নাসির তখনিই আমার অভিযোগ গ্রহনের মাধ্যমে প্রতারকের প্রধান হোতা মমতাজকে আটক করেন।

বেনাপোল পোর্ট থানার এসআই নাসির বলেন, অভিযোগ পেয়ে অভিযুক্ত মমতাজকে গ্রেফতার করা হয়েছে। এবং পাসপোর্ট যাত্রীর খোয়া যাওয়া টাকা উদ্ধার করে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here