প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় ডিভাইসের মাধ্যমে কেন্দ্রে উত্তরপত্র সরবরাহ চক্রের তিন সদস্য আটক

0
307

বিশেষ প্রতিবেদক : যশোর অঞ্চলে ডিভাইসের মাধ্যমে বিভিন্ন নিয়োগ পরীক্ষার উত্তরপত্র কেন্দ্রের মধ্যে সরবরাহ এবং প্রশ্নপত্র ফাঁস চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। দীর্ঘদিন ধরে চক্রটি পুলিশের চোখ ফাঁকি দিয়ে এসব কাজ করে আসছিল। তবে ধরা পড়ে তারা অপহরণের নাটক সাজিয়ে ভুক্তভোগীদের হয়রাণি করছে বলে অভিযোগ উঠেছে।
এব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানায় আজিজুর রহমান নামে একজন প্রশ্নপত্র ফাঁস চক্রের বিরুদ্ধে মামলা করেন। আজিজুর মণিরামপুর উপজেলার আলী হোসেনের ছেলে।
মামলার তদন্তকারী কর্মকর্তা যশোর কোতোয়ালি মডেল থানার এসআই আমিরুজ্জামান মেহেদী হাসান ফিরোজ ও আনিসুর রহমানকে আটকের কথা স্বীকার করেছেন।
আটক প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য মেহেদি মণিরামপুর উপজেলার জগীপুর গ্রামের বিল্লাল হোসেনের ছেলে। আর আনিসুর যশোর শহরের খড়কী এলাকার আজিজুর রহমানের ছেলে। এছাড়া চক্রের অপর সদস্য সৌরভকে নড়াইল থানা পুলিশ আটক করেছে।
মামলার এজাহারে বলা হয়েছে, কেশবপুর উপজেলার বেগমপুর গ্রামের মোশারফ গাজীর মেয়ে পারভীনা খাতুন ওরফে লাকীকে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কেন্দ্রের মধ্যে ডিভাইয়ের মাধ্যম সঠিক উত্তর প্রদানের আশ্বাস দিয়ে মেহেদি হাসান ফিরোজ ও আনিসুর রহমান ৮০ হাজার টাকা নেয়। গত ২০ এপ্রিল লাকী এই টাকা প্রদান করেন। আর ২৯ জুন তিনি যশোর এমএম কলেজ কেন্দ্রে পরীক্ষা দেন। পরীক্ষার আগেও মেহেদি তাকে পরীক্ষার হলে সব প্রশ্নের উত্তর প্রদানের আশ্বাস দেয়। তবে কোন প্রকার সুযোগ সুবিধা তিনি পরীক্ষা কেন্দ্রে পাননি।
বিষয়টি নিয়ে লাকীর স্বজনরা, মেহেদি ও আনিসুরের সাথে কথা বলতে গেলে তাদের সাথে খারাপ ব্যবহারের পাশাপাশি পুলিশ দিয়ে হয়রাণির করার হুমকি দেয়। এর কিছু সময় পর অপহরণের নাটক সাজিয়ে খড়কী এলাকার নজরুল ইসলামের ছেলে মোস্তাক, আমির আলীর ছেলে কালু ও হিলু, মফিজুর রহমানের ছেলে মোকছেদুর রহমান ভুট্টো ও আরিফের বিরুদ্ধে অভিযোগ পুলিশের কাছে করা হয়। পুলিশ তাদের অভিযোগের ভিত্তিতে শনিবার ভুট্টোকে আটক করে।
তবে স্থানীয়রা জানিয়েছেন, যশোর ছাত্রলীগের এক শীর্ষ নেতা ও কলেজের কতিপয় শিক্ষকের নেতৃত্বে একটি চক্র যশোর সরকারি এমএম কলেজে বিভিন্ন নিয়োগ পরীক্ষার কেন্দ্রে পরীক্ষার্থীদের উত্তরপত্র ডিভাইসের মাধ্যমে সরবরাহ করে। যে চক্রের অন্যতম সদস্য মেহেদি ও আনিসুর। যারা এই অপকর্মের মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here