প্রেসক্লাব যশোরের জরুরী সভা অনুষ্ঠিত

0
416

বিশেষ প্রতিনিধি : গত ১৯ জুন রাতে প্রেসক্লাব যশোরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে সাদাপোশাকের লোকজন ক্লাব অভ্যন্তরে অনধিকার প্রবেশ, বিভিন্ন কক্ষে উগ্রভাবে ঘোরাফেরাসহ অপ্রত্যাশিত আচরণের প্রেক্ষিতে গতকাল ২১ জুন বৃহস্পতিবার দুপুরে সংগঠনের জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
সভায় ক্লাবের সদস্য, সাংবাদিক ছাড়া অন্যদের অবাধ বিচরণ নিয়ন্ত্রণ, সদস্যদের নিরাপত্তা, পুলিশকে ভুল তথ্য সরবরাহকারীদের চিহ্নিতকরণ, সর্বোপরি ক্লাবের নিরাপত্তা জোরদার করার নিমিত্তে কতিপয় সিদ্ধান্ত গৃহীত হয়।
নির্বাহী কমিটির সভায় সর্বসম্মতভাবে সিদ্ধান্ত হয় যে, খুব শিগগিরই ক্লাবে সিসিটিভি ক্যামেরা স্থাপন, অভ্যাগত অতিথিদের জন্যে গেস্টরুম প্রস্তুত, রেজিস্ট্রার বই ব্যবস্থাপনা ইত্যাদি প্রথা চালু করা হবে। সভায় থেকে উদ্ভূত পরিস্থিতি যশোরের জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে অবহিত করতে আগামী ২৩ জুন শনিবার বেলা ১২টায় প্রেসক্লাব যশোরের ২ নম্বর কনফারেন্স রুমে ক্লাবের সাবেক সভাপতি, সম্পাদক, কর্মরত সাংবাদিকদের ইউনিয়নগুলোর সভাপতি ও সম্পাদকদের নিয়ে নির্বাহী কমিটির মতবিনিময় সভা আহ্বান করা হয়েছে। সভায় সিদ্ধান্ত হয়, প্রেসক্লাব যশোর ও ক্লাবের সদস্যদের ঘিরে কোনো ষড়যন্ত্র, হয়রানিমূলক কর্মকা-, নির্যাতন ও নির্যাতনমূলক আটক করা হলে প্রেসক্লাব ও সাংবাদিক সমাজ তা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবে। একইসাথে ১৯ জুন রাতে কে বা কারা পুলিশকে ক্লাব সংক্রান্ত বিষয়ে ভুল ও মিথ্যা তথ্য দিয়ে যে বিভ্রান্তি ও অপ্রত্যাশিত ঘটনার জন্ম দিয়েছে, তাকে বা তাদের চিহ্নিত করতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।
সংগঠনের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে সভায় নির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here