বনানীর ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

0
339
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক purboposhchimbd

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর অভিজাত এলাকা বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ আগুনে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাতে এক শোক বার্তায় রাষ্ট্রপতি এ মর্মান্তিক ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের সুস্থতাও কামনা করেন তিনি। তিনি এ ভয়াবহ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানান।

এদিকে, প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করেন। তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহতদের যথাযথ চিকিৎসা দেওয়ার নির্দেশ দিয়েছেন ও তাদের দ্রুত সুস্থতা কামনা করেন।

প্রধানমন্ত্রী এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনা জানার সঙ্গে সঙ্গে সশস্ত্র বাহিনীসহ সকল আইন প্রয়োগকারী সংস্থাকে ফায়ার সার্ভিস এর সঙ্গে সমন্বয় করে অগ্নিনির্বাপণ ও উদ্ধার অভিযানে কাজ করার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষণ উদ্ধার অভিযান ও আহতদের যথাযথ চিকিৎসার বিষয়টি মনিটরিং করছেন।

প্রসঙ্গত, পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ৩৬ দিনের মাথায় আগুনে পুড়ল অভিজাত এলাকা বনানীর বহুতল ভবন এফআর টাওয়ার।

বৃহস্পতিবার দুপুরে এ অগ্নিকাণ্ডের ঘটনায় সন্ধ্যা পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে।

তাদের মৃত্যু হয়েছে আগুনে পুড়ে, ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে অথবা যাদের মধ্যে কয়েকজনের মৃত্যু হয়েছে বাঁচার চেষ্টায় লাফিয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here