বর্তমান চেয়ারম্যান আব্দুল ও সাবেক চেয়ারম্যানের সমর্থকদের সংঘর্ষে আহত ৩৫

0
524

নিজস্ব প্রতিবেদক, ঝিনাইদহ: ঝিনাইদহ সদর উপজেলার সমসপুর গ্রামে আওয়ামীলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। রোববার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ জানান, উপজেলার ফুরসন্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আবদুল মালেক এবং সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা শহিদ শিকদারের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। এর জের ধরে রোববার সকালে উভয় পক্ষের লোকজন সমেশপুর গ্রামে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের অন্তত ৩৫ জন আহত হয়।

 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান ওসি। সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) অপূর্ব কুমার সাহা জানান, হাসপাতালে ভর্তি আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। একজনকে আশঙ্কাজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঈদের ছুটির মধ্যে একসঙ্গে বিপুলসংখ্যক আহত হাসপাতালে আসায় চিকিৎসাসেবা দিতে হিমশিম খেতে হয় হাসপাতাল কর্তৃপক্ষ। উল্লেখ্য, আওয়ামীলীগের স্থানীয় দুই নেতা শহীদ শিকদার ও আব্দুল মালেকের মধ্যে ঐক্য ফেরাতে পুলিশ ও জেলা প্রশাসন একাধিকবার সভা সমাবেশ করেছে।

 

দুই নেতার কোলাকুলির ছবি পত্রিকায় ছাপা হয়েছে ফলাও করে। তারপরও ফুরসন্দি ইউনিয়নে শান্তি আসেনি। এই দুই নেতার দ্বন্দে বহু মানুষের ঘরবাড়ি লুট ও ভাংচুর হয়েছে। চাঁদা দিয়ে মানুষকে বাড়ি ফিরতে হয় এমন কথা প্রচার রয়েছে। মামলা হামলায় মানুষ জর্জরিত হয়ে অতিষ্ঠ হয়ে উঠে পড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here