বহুল আলোচিত চেয়ারম্যান জারজিদ সাময়ীক বরখাস্ত !

0
275

নড়াইল প্রতিনিধি : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ত্রানের চাল আত্মসাতের অভিযোগে বহুল আলোচিত পেড়লি ইউনিয়নের চেয়ারম্যান জারজিদ মোল্যাকে স্থনীয় সরকার শাখা থেকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) তাকে বরখাস্ত করা হয়। এদিকে সন্ত্রাসী চেয়ারম্যান জারজিদ মোল্যাকে চেয়ারম্যান পদ থেকে সামীয়ক বরখাস্ত করায় এলাকায় সস্তি ফিরে এসেছে। তবে প্রকাশ্যে কেউ মুখ খুলতে পারছেনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অনেকে। এর আগে গত ১৮ এপ্রিল ত্রানের চাল আত্মসাতের অভিযোগে কালিয়া থানায় মামলা দায়ের করা হয়। পরে নিজের অপকর্ম ঢাকতে ২১ এপ্রিল চেয়ারম্যার বাড়ি খড়লিয়া এলাকায় মানববন্ধন করে চেয়ারম্যানের পক্ষের লোকজন।
অভিযোগ ওঠে, সাংবাদিক নির্যাতন কারী, বহু আপকর্মের হোতা ভিজিডির চাল আত্মসাৎকারী নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউনিয়নের চেয়ারম্যান জারজিদ মোল্যার পক্ষে গুটি কয়েক লোক ভাড়া করে ও ভয়ভিতী দেখিয়ে যোগাড় করে এনে পক্ষে মানববন্ধন করালেন চেয়ারম্যান। এসময় চেয়ারম্যানের বাড়ির আশে পাশের কয়েকজন নারী-পুরুষদের ভয়ভিতী দেখিয়ে এবং অর্থ ও চাল দেয়ার আশ্বাস দিয়ে ডেকে এনে তার পক্ষে মানববন্ধন করায়। এ ঘটনার তার পক্ষে নিউজ করার জন্য কয়েকজন গণমাধ্যম কর্মিও নিয়ে যান দুর্নিতীবাজ চেয়ারম্যান।
স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানায়, চেয়ারম্যান ভয়ংকর প্রকৃতির মানুষ তার ভয়ে তার বিপক্ষে এলাকার কেউ মুখ খুলতে সাহস পাইনা। তার রয়েছে নিজস্ব বাহিনী কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে তাকে সাহেস্থা করে থাকেন। কয়েক বছর পূর্বে তার বিরুদ্ধে নিউজ করতে যেয়ে নড়াইলের দুইজন গণমাধ্যম কর্মি হামলার স্বিকার হন। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে নিয়ে আসে এ ঘটনায় মামলাও হয়।
স্থানীয় সরকার বিভাগ ইউনিয়ন পরিষদ-১ শাখা স্মারক নং-৪৬.০০.০০০০.০১৭. ০০২.২০২০.৪১৫ উপ সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষতির প্রজ্ঞাপনে ২৩ এপ্রিল ২০২০ ইং ৪১৪ নং স্মারকে প্রজ্ঞাপনে তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে চিঠিতে উল্লেখ্য করা হয়। স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(৪)(ঘ) ধারা অনুযায়ী আপনাকে চুড়ান্তভাবে অপসারন করা হবেনা তার জবাব পত্র প্রাপ্তির ১০ দিনের মধ্যে জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরন করতে বলা হয় প্রজ্ঞাপনে।
উল্লেখ্য, নড়াইলের কালিয়ায় পেড়লী ইউনিয়নের চেয়ারম্যান জারজিদ মোল্যার (৫২) বিরুদ্ধে ভিজিডি কার্ডের চাল আত্মসাতের অভিযোগ মামলা হয়েছে। এ ঘটনায় ওই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের সুপারভাইজার মো. মতিয়ার রহমান বাদী হয়ে গত ১৮এপ্রিল কালিয়া থানায় মামলা দায়ের করেন। এ বিষয়ে পরবর্তী কার্যক্রমের জন্য যশোর দুদক কার্যালয়ে প্রেরণ করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এঘটনায় তাকে সাময়ীক বরখাস্ত করা হয়। অপর এক প্রজ্ঞাপনে নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন চৌধূরীকেও ত্রানের চাল আত্মসাতের অভিযোগে সাময়ীক বরখাস্ত করা হয়েছে।
কালিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হুদা বলেন, বিষিয়টি আমিও বিভিন্ন গণমাধ্যমে দেখেছি তবে অফিসিয়ালি এখনও কোন চিঠি হাতে পাইনি।#