বাংলাদেশের দেওয়া উপহারের আম গেল ভারতে

0
62

আশানুর রহমান আশা বেনাপোল — বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতের পশ্চিম বাংলার রাজ্য সরকার ও কেন্দ্র সরকারের জন্য উপহার স্বরূপ এক ট্রাক হাড়ি ভাঙা আম পাঠানো হয়েছে।

রবিবার (৪ জুলাই) দুপুরে বেনাপোল বন্দর দিয়ে ২৬০ কার্টুনে ২ হাজার ৬ শত কেজি আম পাঠানো হয়েছে ভারতে।

মেসার্স রবি ইন্টারন্যাশনাল নামে এক সিএন্ড এফ এজেন্ট বেনাপোল এ আম রপ্তানীর কার্যক্রম সম্পাদনা করেন।

রবি ইন্টারন্যাশনালের স্বত্তাধিকারি রবিউল ইসলাম রবি জানান, কাগজপত্রের আনুষ্টানিকতা শেষে বাংলাদেশ সরকারের উপহারের এক ট্রাক (ঢাকা মেট্রো- ড- ১২- ৩৩২৩) হাড়ি ভাঙা আম ভারতে প্রবেশ করেছে। এ আমগুলো ভারতের পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল কাস্টমসের (ডিসি) অনুপম চাকমা জানান, ভারত সরকারকে উপহারের ২ হাজার ৬ শত কেজি আম দেওয়া হয়েছে। সকালে উপহারের আমগুলো বেনাপোল বন্দরে এসে পৌঁছালে দ্রুত কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষ করে ভারতে পাঠানো হয়।

এসময় বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন, বাংলাদেশের রাষ্টদূত মোহাম্মদ সামিউল কাদের, বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মীর আলিফ রেজা, নাভারন সার্কেল (এএসপি) জুয়েল ইমরান।

আর ভারতের পক্ষে ছিলেন, পেট্রাপোল কাস্টমসের জয়েন্ট কমিশনার অনিত জয়েন, কাস্টমসের সুপারিন্টেন্ডেন্ট প্রবীণ ঘটক, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা।